রবিবার ১২ জুলাই ২০২০

২৮ আষাঢ় ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মে ৩০,২০২০, ০৩:৪২

মে ৩০,২০২০, ০৩:৪২

‘সব খুলে দেশকে বিপদে ফেলেছে সরকার’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাসের বিস্তারের ব্যাপক ঝুঁকির মধ্যে সব কিছু খুলে দিয়ে দেশকে চরম বিপদের দিকে ঠেলে দিয়েছে সরকার।

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে শনিবার সকালে তার কবরে ফুল দিয়ে সাংবাদিকদের সামনে এসে এই প্রতিক্রিয়া জানান তিনি।

তিনি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতি প্রতিরোধ করতে বিশেষজ্ঞরা যে পরামর্শ দিয়েছেন তা গ্রাহ্য করেনি সরকার। বরং তারা সবকিছু চালু করার সিদ্ধান্ত নিয়েছে। তারা জনগণের কল্যাণে কোনো কাজ করতে পারে না।

তিনি আরো বলেন, শুরু থেকেই সরকার অদূরদর্শিতা ও প্রজ্ঞাহীনতার পরিচয় দিয়েছে। লকডাউন তুলে নেয়া ও গণপরিবহন চালু নিয়ে ভুল সিদ্ধান্ত নিয়েছে। আজকে গোটা দেশের মানুষ আতঙ্কিত। প্রতিদিন যে টেস্ট হচ্ছে তাতে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দুই মাস সাধারণ ছুটি দেয়ার পর রোববার থেকে অফিস, গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সংক্রমণ যখন সবচেয়ে বেশি হচ্ছে, তখন এসব খোলায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা ঝুঁকি দেখলেও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, অর্থনীতি সচল রাখতে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি অনসুরণ করে এসব খোলা হচ্ছে।

আমারসংবাদ/এআই