বৃহস্পতিবার ০৪ জুন ২০২০

২১ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল

এপ্রিল ০৮,২০২০, ১০:১০

এপ্রিল ০৮,২০২০, ১০:১০

‘ঘর থেকে বের হলেই দিতে হবে করোনা প্রতিরোধে বক্তব্য’

শ্রীমঙ্গল শহরের বিভিন্ন স্থানে দাঁড়িয়ে রয়েছে র‌্যাব সদস্যরা। বিনাপ্রয়োজনে ও মাস্ক ছাড়া যারাই শহরে ঘুরে বেড়াচ্ছে তাদেরকে দাঁড় করিয়ে করোনা বিষয়ে বক্তব্য দেওয়াচ্ছেন। রাস্তার এক পাশ থেকে চিৎকার করে অন্য পাশের লোকজন যাতে শুনতে পারে এমন ভাবে করোনা ভাইরাস সম্পর্কে বলতে হচ্ছে তাদের। যাদের মুখে মাস্ক নেই তাদেরকে মাস্ক পরে বের হওয়ার পরামর্শ দিয়ে হাতে তুলে দিচ্ছেন একটি করে মাস্ক।

র‌্যাবের হাতে পরে লজ্জা পাওয়ার ভয়ে অনেকেই শহরের ভেতরে বিনাপ্রয়োজনে আসছেন না। করোনা ভাইরাস প্রতিরোধে র‌্যাব ৯ শ্রীমঙ্গল ক্যাম্প এভাবেই ব্যাতিক্রমী উদ্যোগটি নিয়েছে। এই কাজের নেতৃত্ব দিচ্ছেন শ্রীমঙ্গল র‌্যাব ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।

বুধবার শহরের বিভিন্ন স্থানে র‌্যাবের এই ব্যাতিক্রমী কার্যক্রম দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বেশ কয়েকজন তরুনকে দাঁড় করিয়ে র‌্যাব জিজ্ঞেসাবাদ করছে কেন ঘরের বাহিরে এসেছে। এদের মধ্যে বেশির ভাগ তরুণই ঔষুধ কেনার জন্য শহরে এসেছে বলে র‌্যাব সদস্যদের জানায়। র‌্যাবের কর্মকর্তা তাদের কাছে কোন ধরনের প্রেসক্রিপশন কিংবা ঔষধ পাননি। পরে তাদেরকে দাঁড়িয়ে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ে বক্তব্য দিতে হয়েছে।

শ্রীমঙ্গল র‌্যাব ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম জানান, শহরে অনেকেই বিনাপ্রয়োজনে আসছেন। যাকেই ধরছি হয় ঔষুধ নয় তো বা বাজার করার অজুহাত দিচ্ছেন। আমরা অনেক সময় বকাঝকা না করে তাদেরকে দাঁড় করিয়ে চিৎকার করে করোনা প্রতিরোধে কি করতে হবে সেই বিষয়ে বক্তব্য দিতে বলি। অনেকেই লজ্জায় পরে শহরে আর আসবে না বলে আমাদেরকে কথা দিয়েছে। মানুষ নিজেরাই সচেতন না হলে চলবে না। সবাইকে রাষ্ট্রের আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে।

আমারসংবাদ/এমআর