মঙ্গলবার ০২ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মার্চ ১৮,২০২০, ০৩:৫১

মার্চ ১৮,২০২০, ০৩:৫১

করোনা: কোচের মৃত্যু, বিশ্বকাপজয়ী ফুটবলার আক্রান্ত

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্প্যানিশ ফুটবল কোচ ফ্রানসিস্কো গার্সিয়া। স্পেনের মালাগা ভিত্তিক ক্লাব আতলেতিকো পোর্তাদা আলতার জুনিয়র দলের হয়ে ২০১৬ সাল থেকে কাজ করছিলেন ২১ বছর বয়সী এই কোচ।

ক্লাবের সভাপতি পেপ বুয়েনো বলেছেন, ফ্রানসিস্কো ছিল দারুণ ছেলে এবং খুবই প্রতিভাবান কোচ। আমরা এখনও স্তম্ভিত। রোববার রাত ৭টার দিকে হাসপাতাল থেকে ফোন করে আমাকে বলা হয়, তার অবস্থা স্থিতিশীল। কিন্তু এর এক ঘণ্টা পরই…।

এদিকে ইউভেন্তুসের মিডফিল্ডার ব্লেইস মাতুইদি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরীক্ষায় তার কভিড-১৯ পজিটিভ ধরা পড়ার কথা মঙ্গলবার জানায় ক্লাব কর্তৃপক্ষ।

গত ১১ মার্চ থেকে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই ফুটবলার অন্যদের থেকে আলাদা আছেন। তার শারীরিক অবস্থা ভালো এবং কোনো উপসর্গও দেখা যাচ্ছে না বলে বিবৃতিতে জানানো হয়েছে।

সেরি আর ক্লাবটির দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মাতুইদির শরীরে করোনাভাইরাস ধরা পড়ল। গত সপ্তাহে সেন্টার-ব্যাক দানিয়েলে রুগানির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছিল। এরপর থেকে দলটির সবাই কোয়ারেন্টিনে আছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসে ইউরোপে সবচেয়ে বাজে অবস্থায় পড়েছে ইতালি। আগামী ৩ এপ্রিল পর্যন্ত দেশটিতে সব ধরনের খেলাধুলা স্থগিত করা হয়েছে।
ইউরোপে ইতালির পর নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বাজে পরিস্থিতিতে পড়েছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৭৪৪ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯৭ জনে।

আমারসংবাদ/জেআই