সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৮,২০২০, ০৪:৫৭

মার্চ ২৮,২০২০, ০৪:৫৭

মা হারালেন হাবিবুল বাশার

 

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনের মা রিজিয়া বেগম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (মার্চ ২৮) দুপুর ১টার কিছু সময় পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হাবিবুল বাশারের মা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭২ বছর। ছয় পুত্র ও দুই কন্যার জননী রিজিয়া।

বার্ধক্যজনিত রোগে ভোগা মাকে দেখতে কিছুদিন আগে নিজের শহর কুষ্টিয়ায় গিয়েছিলেন হাবিবুল বাশার। দিন কয়েক ছিলেনও মায়ের পাশে। কিন্তু করোনার প্রাদুর্ভাবে ফিরে আসেন ঢাকায়। চার দেয়ালের মাঝে নিজেকে ও পরিবারকে গৃহবন্দি করে রেখেছিলেন জাতীয় দলের প্রাক্তন এ অধিনায়ক।

করোনা আতঙ্কের মধ্যে আজ পেলেন দুঃসংবাদ। দুই বছর আগে ২০১৮ সালের জানুয়ারিতে বাবাকেও হারিয়েছিলেন তিনি।

মাকে হারালেও ঢাকাতেই আছেন হাবিবুল বাশার। চাইলেও যেতে পারছেন না কুষ্টিয়ায়। ঢাকার বাইরে ফেরি চলাচল নেই। নিজ গাড়িতে রওয়ানা হলেও বাড়িতে যেতে পারবেন না কোনোভাবেই। তার স্বজনরাও নিষেধ করছেন, করোনাভাইরাসের মাঝে না যেতে। জানা গেছে, বিকেলেই দাফন কাজ শেষ করবে তাঁর পরিবার।

হাবিবুল বাশার গণমাধ্যমকে বলেন, ‌‘মা অনেক দিন থেকেই অসুস্থ হয়ে শয্যাশায়ী ছিলেন। কিন্তু কিছুদিন ধরে শরীরটা বেশি খারাপ হয়ে যায়।। সে জন্য কদিন আগেই মাকে দেখতে বাড়ি গিয়েছিলাম। কিন্তু এ সময়ে যে আমাদের ছেড়ে চলে যাবে তা ভাবতেই পারছি না। আজ দুপুরে সোয়া ১টার দিকে খবর পাই।’

তিন ভাইয়ের মধ্যে হাবিবুল বাশার ছোট। বড় ভাই কাজী ইমদাদুল বাশার রিপন বিসিবির স্থানীয় কোচ হিসেবে কাজ করছেন। মেজ ভাই প্রয়াত একরামুল বাশার তুহিন ছিলেন ক্লাব ফুটবলের খ্যাতিমান গোলরক্ষক। খেলোয়াড়ি জীবনের দীর্ঘসময় কাটিয়ে দিয়েছেন সাদা-কালো জার্সিধারী মোহামেডান শিবিরে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাবিবুল বাশার সুমনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

আমারসংবাদ/জেআই