বুধবার ০৩ জুন ২০২০

২০ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মে ১২,২০২০, ০৪:২৪

মে ১২,২০২০, ০৪:২৪

মুশফিকের ব্যাটের দাম উঠেছে ৪০ লাখ টাকা!

 

দেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহীমের ব্যাটসহ পাঁচটি স্মারক নিলামে উঠেছে। নিলাম শুরু হয়েছে গত ৯ মে রাত ১০ টা থেকে। নিলাম হবে ছয়দিন ধরে। এর মধ্যেই ৪০ লাখ টাকা দাম উঠেছে বাংলাদেশের হয়ে মুশফিকের ২০১৩ সালে প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ব্যাটের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের মানুষের পাশে দাঁড়াতে ক্রীড়া অঙ্গনের ব্যক্তিদের তাদের ক্রীড়া সামগ্রী নিলামে তোলার আহ্বান জানান সাকিব। সেই আহ্বানে সাড়া দেন মুশফিক-মাশরাফিরা। সাকিবও তার ইংল্যান্ডে বিশ্বকাপে দুর্দান্ত খেলা ব্যাটটা নিলামে তুলে ২০ লাখ টাকায় বিক্রি করেন। মুশফিকের ব্যাটের দাম এরই মধ্যে তার ডাবল হয়ে গেছে।

এ পর্যন্ত ৫২ বার মুশফিকের ব্যাটের দাম হাঁকা হয়েছে। নিলামে ব্যাটের ভিত্তি মূল্য ছিল ৬ লাখ টাকা। অনলাইন বাণিজ্যিক প্রতিষ্ঠান পিকাবুতে মুশফিকের ব্যাটের নিলামে হচ্ছে। তবে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জানিয়েছেন, অনেক ভুয়া অ্যাকাউন্ট থেকে দাম হাঁকানো হচ্ছে। ফলে সঠিক দাম যাচাই করা কঠিন হচ্ছে তাদের।

এছাড়া নিলামে মাশরাফির ক্যাপের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। যার দাম উঠেছে ১ লাখ ৪০ হাজার টাকা পর্যন্ত। ভারতের বিপক্ষে নাঈম শেখের ৮১ রানের ইনিংস খেলা ব্যাটটির দাম উঠেছে ১ লাখ ২৮ হাজার টাকা। এছাড়া যুব বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবর আলীর জার্সি ও গ্লাভসের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। এ পর্যন্ত দাম উঠেছে ১ লাখ ৩০ হাজার টাকা।

আমারসংবাদ/জেআই