শনিবার ০৬ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মে ১৯,২০২০, ০৩:৪৫

মে ১৯,২০২০, ০৩:৪৫

মুশফিকের স্লেজিং কোহলিকে আরও অনুপ্রাণিত করে!

 

ক্রিকেট মাঠে প্রতিপক্ষকে স্লেজিংয়ের ক্ষেত্রে জুড়ি নেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ক্যারিয়ারের শুরুতে মাত্রাতিরিক্ত স্লেজিং করতেন কোহলি। তবে সময়ের সাথে অধিনায়কত্ব পাওয়ার পর সেই মাত্রা কিছুটা শিথিল হয়েছে। তবে এখনও প্রতিপক্ষ খেলোয়াড়দের উত্তেজিত করে সুবিধা আদায় করতে স্লেজিং করে বসেন কোহলি।

সেই কোহলিকে স্লেজিং করে কি কোনো সুবিধা পাওয়া যায়? একদমই না। বরং স্লেজিং করে কোহলিকে তাতিয়ে দিলে নিজেদের ভোগান্তি আরও বাড়ে। প্রতিপক্ষের স্লেজিংয়ে অনুপ্রেরণা খুঁজে পান কোহলি। যা তাকে আরও ভালো করার প্রেরণা দেয়। তামিম ইকবালের সঙ্গে লাইভ আড্ডায় নিজেই জানালেন সেই কথা। এই প্রসঙ্গে টেনে আনেন টাইগার উইকেটরক্ষক মুশফিকুর রহিমের নাম।

রান তাড়ার ক্ষেত্রে কী সহায়তা করে? কোহলিকে এমন প্রশ্ন করেন তামিম। সেখানে কোহলি জানান, উইকেটের পেছনে থাকা মুশফিকের স্লেজিং তাকে রান তাড়া করার সময় সহায়তা করে। এতে আরও অনুপ্রাণিত হন তিনি। মূলত মুশফিকের কথা দিয়ে সব দলের উইকেটরক্ষকের কথা প্রকাশ করতে চান কোহলি।

‘মেন্টাল প্রসেস যথেষ্ঠ স্বাভাবিক থাকে। তবে কখনও কখনও, মুশফিক এক্ষেত্রে সহায়তা করে। উইকেটের পেছন থেকে কিছু একটা বলে, তাতে আমি আরও অনুপ্রাণিত হয়ে উঠি।’

আমারসংবাদ/জেআই