Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

পাকিস্তানি নাগরিক এমরানের ৬ বছর কারাদণ্ড

আদালত প্রতিবেদক

সেপ্টেম্বর ৫, ২০১৯, ০২:২৮ পিএম


পাকিস্তানি নাগরিক এমরানের ৬ বছর কারাদণ্ড

৮০ লাখ জাল ভারতীয় রুপি রাখার দায়ে পাকিস্তানি নাগরিক মো. এমরানকে দোষী সাব্যস্থ করে ৬ বছরের কারাদণ্ডে দন্ডিত করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. রবিউল আলম এ দন্ডাদেশ দেন।

এমরান পাকিস্তানের করাচির আব্দুল গাফফারের ছেলে। তার পাসপোর্ট নম্বর বি-জেড ১২২৫৩০৩।

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে ফের কারাগারে পাঠানো হয়। আসামিকে ৬ বছর কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

২০১৫ সালের ১৫ জানুয়ারি কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে দোহা থেকে ঢাকায় আসেন এমরান। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় কাস্টমস কর্মকর্তারা তার গতিরোধ করেন। এ সময় তারা আসামির লাগেজ স্ক্যান করে ৮০ লাখ ভারতীয় রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২ লাখ ৪০ হাজার টাকা) জব্দ করেন।

পরে বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করে দেখা যায় আসামির বহন করা রুপিগুলো জাল। পর দিন সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মোজাম্মেল হক বাদী হয়ে ঢাকার বিমানবন্দর থানায় এমরানের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলা তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিটের এসআই ইলিয়াছ মোল্যা ২০১৬ সালের ৪ ডিসেম্বর ইমরানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। মামলাটির বিচারকালে আদালত ৮ জন সাক্ষীর মধ্যে ৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন। যুক্তিতর্ক শুনানি শেষে আদালত এ দন্ডাদেশ দেন।

কেকে/আরআর