শিরোনাম

বিমানের চাকায় লুকিয়ে লন্ডন, তারপর যা হলো

আন্তর্জাতিক ডেস্ক   |  ০৬:৫৪, জুলাই ০৩, ২০১৯

লন্ডনের দক্ষিণে ক্ল্যাফাম এলাকার একজন বাসিন্দা বাগানে রোদ পোহাচ্ছিলেন। বিকাল আনুমানিক পৌনে চারটার দিকে হঠাৎ তিনি দেখলেন বিস্ময়কর ঘটনা। তার থেকে কয়েক গজ দূরেই আকাশ থেকে ধপ করে একটি মৃতদেহ পড়লো। রক্তে ভেসে গেল চারপাশ।

বিবিসির এক প্রতিবেদনে জানা গেছে, কেনিয়ার রাজধানী নাইরোবি থেকে পালিয়ে লন্ডন যেতে চেয়েছিলেন তিনি। এ জন্য চেপে বসেছিলেন লন্ডনগামী ফ্লাইটে।

বিমানের ল্যান্ডিং গিয়ারের কাছে লুকিয়ে থেকে লন্ডন চলে এলেও হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে এসে ঝামেলা বেঁধে গেলো। বিমানটি অবতরণের আগ মুহূর্তে ল্যান্ডিং গিয়ার খুলে এলে সেখান থেকে পড়ে গিয়ে প্রাণ হারান ওই ব্যক্তি।

ব্রিটেনের স্থানীয় সময় রোববার বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে ঘটনাটি ঘটে। তবে এখন পর্যন্ত ওই ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানিয়েছে, মৃতদেহের ময়না তদন্ত করা হবে। তারা এই ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র দেখছেন না। ওই ব্যক্তি কেনিয়া এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এ নিয়ে কেনিয়া এয়ারওয়েজ কর্তৃপক্ষ ও হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ যৌথ তদন্ত শুরু করেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, তারা তাদের বিমানটি পরীক্ষা করেছেন। কোনো ক্ষতি হয়নি। তবে বিমানের ল্যান্ডিং গিয়ারের খোপের ভেতর একটি ব্যাগ, পানি এবং কিছু খাবার পাওয়া গেছে।

ধারণা করা হচ্ছে, নিহত ওই ব্যক্তি ব্রিটেনে আসার জন্য নাইরোবি বিমানবন্দরে লুকিয়ে ল্যান্ডিং গিয়ারের খোপের মধ্যে গিয়ে উঠেছিল। অবতরণের আগে চাকা খোলার জন্য ল্যান্ডিং গিয়ারের ঢাকনা খোলার পর মৃতদেহটি ছিটকে পড়ে থাকতে পারে।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত