শিরোনাম

ইসলামের জন্য যেসব কাজ করেছেন এরশাদ

আমার সংবাদ ডেস্ক   |  ০৮:৫২, জুলাই ০৫, ২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ ইন্তেকাল করেছেন। মৃত্যুর আগে তাকে নিয়ে ফেসবুকে চলেছে নানারকম আলোচনা সমালোচনা।

সেনাপ্রধান থেকে ক্ষমতা দখল করায় স্বৈরশাসকের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে তার নাম। তবে অবৈধ পন্থায় ক্ষমতায় এলেও তিনি রেখেছেন নানা অবদান। ইসলামের জন্যও তিনি করেছেন অনেক কিছু্। আর এসব ভাইরাল হয়ে ঘুরে ফিরছে ফেসবুকে।

ইসলামের জন্য সাবেক এ প্রেসিডেন্টের নানা অবদান রয়েছে। রাষ্ট্রধর্মের প্রসঙ্গ এলেই চলে আসে তার নাম। এ ছাড়াও দেশের মাসজিদ মাদরাসা নিয়ে রয়েছে তার অবদান।

মূলত ফেসবুকে তার মৃত্যুর খবর ভাইরাল হওয়ায় তার অবদান সামনে এনে কোনো এক ভক্ত পোস্টটি করেন। সেটি গত কয়েকদিন ধরে হাজারো মানুষ লাইক কমেন্ট ও শেয়ার করছেন। ভাইরাল সে পোস্টটি পাঠকদের জন্য তুলে ধরা হলো।

এরশাদ ইসলামকে বাংলাদেশের রাষ্ট্রধর্ম করেছেন। শুক্রবারকে ছুটির দিন ঘোষণা করেছেন। মসজিদ মাদরাসার বিল মওকুফ করেছেন। টিভিতে আজান প্রচারের নিয়ম করেছেন।

হুসেইন মুহাম্মদ এরশাদ উপজেলা পদ্ধতি চালু করেছেন। গুচ্ছগ্রামের প্রবর্তন করেছেন। দেশ মাতৃকার একজন গর্বিত সাবেক সেনাপ্রধান। তার নয় বছরের শাসনামল এদেশের উন্নয়নের স্বর্ণযুগ ছিল। তার আমলেই মানুষ শান্তিতে নিরাপদ জীবন যাপন করেছিল।

তিনি বলেছিলেন, ‘৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে’। তিনি হলেন পল্লীবন্ধু আলহাজ্জ্ব হুসেইন মুহম্মদ এরশাদ। জীবনের শেষ প্রান্তে এসে তিনি আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সিএমএইচ হসপিটালের আইসিইউতে আছেন।

আল্লাহ না করুক হয়তোবা তিনি আমাদের মাঝে বেশিদিন থাকবেন না কিন্তু এই দেশের জন্য তার অবদানগুলো থেকে যাবে ৬৮ হাজার গ্রাম বাংলার প্রতিটি প্রান্তরে।

আপনি হয়তো তার দল করেন না, তাকে ব্যক্তিগতভাবে পছন্দ করেন না সেটা আপনার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু তার অবদান গুলোকে অস্বীকার করতে পারবেন না, তাকে অসম্মান করার কোন অধিকার আপনার নাই।

আজ মৃত্যুপথযাত্রী এই মানুষটাকে বেঁচে থাকা অবস্থায় আপনি তার মৃত্যুর খবর ভাইরাল করছেন, আপনি কি মানুষ...? একজন সাবেক সেনাপ্রধান, সাবেক রাষ্ট্রপতি হিসেবে তার প্রতি নূন্যতম সম্মান দেখানোর মানসিকতা আপনার নেই..?

আপনি আপনার বাবাকে সম্মান করেননা..? আপনার বাবা-মায়ের মৃত্যুর গুজব ভাইরাল করতে পারেন না..? ভাল থাকুন প্রিয় পল্লীবন্ধু।

দোয়া করি আল্লাহ্ যেন আপনাকে আবারো সুস্থ করে আপনার প্রাণের ৬৮ হাজার গ্রাম বাংলার বুকে ফিরিয়ে দেয়।

‍আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত