মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০

১৯ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

জুলাই ১৪,২০২০, ০২:০৮

জুলাই ১৪,২০২০, ০২:০৮

মঞ্চ থেকে ছোট পর্দায় আশিক-মৌমিতা মৌ

সিনেমা এবং নাটকে বলা যায় সমানতালেই অভিনয় করছেন মুন্সীগঞ্জের সন্তান আশিক চৌধুরী। পাশাপাশি একজন মুকাভিনেতা এবং মঞ্চাভিনেতা হিসেবেও আশিকের সুনাম রয়েছে।

অন্যদিকে মানিকগঞ্জের মেয়ে মৌমিতা মৌ শুধু সিনেমাতেই অভিনয় করে গেছেন। অনেক আগে তিনি একটিমাত্র নাটকে অভিনয় করেছিলেন। আশিক এবং মৌমিতা মৌ বছরের শুরুতে চলচ্চিত্র শিল্পী সমিতি’ আয়োজিত পিকনিক’এ প্রথম একসঙ্গে মঞ্চে পারফর্ম করেন।

আর এবারই প্রথম তারা দু’জন একসঙ্গে একটি নাটকে অভিনয় করছেন। নাটকের নাম ‘টু-লেট পার্টনার’। নাটকটি নির্মাণ করছেন আদিত্য জনি। গেলো ১২ জুলাই নাটকটির শুটিং শুরু হয়েছে।

গতকালের বিরতি শেষে আজ নাটকটির শুটিং শেষ হবে বলে জানান আশিক চৌধুরী। মৌমিতা মৌ-এর আগে শুধু তাজু কামরুলের নির্দেশনায় ‘ভালোরাগা ভালোবাসা’ নাটকে অভিনয় করেছিলেন। বেশ কিছু সিনেমাতে অভিনয় করছিলেন তিনি।

কিন্তু সিনেমার বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে তিনি এখন নাটকেই নিয়মিত হওয়ার চেষ্টা করছেন। যে কারণে এবারের ঈদ উপলক্ষে বেশ কিছু নাটকে কাজ করছেন তিনি।

মৌমিতা মৌ-এর সঙ্গে প্রথম একসঙ্গে নাটকে অভিনয় এবং অন্যান্য প্রসঙ্গে আশিক চৌধুরী বলেন, ‘মৌমিতার সঙ্গে শিল্পী সমিতির পিকনিকে একসঙ্গে মঞ্চে পারফর্ম করেছি।

সেই সময়ই তার সঙ্গে কাজের একটা বোঝাপড়া তৈরি হয়ে যায়। ঈদের জন্য আমরা দু’জন টু-লেট পার্টনার নাটকে অভিনয় করছি। আশা করছি ভবিষ্যতে আমাদের আরো ভালো ভালো গল্পে কাজ করা হবে।

এবারের ঈদ উপলক্ষে বেশকিছু ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করেছি আমি। সবগুলো নাটক নিয়েই আমি আশাবাদী। টিভি নাটকে অভিনয়ে এখন আমি অনেক মনোযোগ দেয়ার চেষ্টা করছি।’

মৌমিতা মৌ বলেন, ‘বেশ কিছু সিনেমাতে অভিনয় করেছি, সেগুলো আসলে কবে নাগাদ মুক্তি পাবে তা নিশ্চিত নয়। ঘরে বসে থেকে থেকে সময় নষ্ট না করে অনেক ভেবেচিন্তে টিভি নাটকের কাজ শুরু করে দিয়েছি। টিভি নাটকেও এখন নিয়মিত সময় দেয়ার চেষ্টা করবো।

এরই মধ্যে বেশকিছু নাটকে অভিনয় করেছি। প্রত্যেকটি নাটকেরই গল্প এবং যারা নির্মাণ করছেন বেশ আন্তরিকতা নিয়েই নির্মাণ করছেন। আশিকের সঙ্গে প্রথম কাজটি বেশ ভালো লাগছে।’

এদিকে আশিক এরই মধ্যে শেষ করেছেন শামীম জামানের নির্দেশনায় ‘শ্বশুরবাড়ি লকডাউন’, মনিরুজ্জামান মুহিতের নাটক ‘চারুলতার কাব্য’, তানভীর হোসেন জাকিরের টেলিফিল্ম ‘স্বপ্ন তুমি’ নাটকের কাজ। এছাড়াও তিনি হারুন রুশো, মোহন খানের নাটকেও কাজ করবেন।

এদিকে মৌমিতা আদিত্য জনির নির্দেশনায় ‘দাদো’ নামক নতুন ধারাবাহিকের কাজসহ সাদেক সিদ্দিকীর ‘জামাই সাহেব’ নাটকেরও কাজ করেছেন। মুক্তির অপেক্ষায় আছে তার মিজানুর রহমানের ‘রাগী’ অপূর্ব রানার ‘দরদ’,  তাজু কামরুলের ‘রক্তাক্ত সুলতানা’ ও তাজুল ইসলামের ‘গোপন সংকেত’ সিনেমা।

আমারসংবাদ/এসটিএম