মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০

১৯ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

প্রিন্ট সংস্করণ

জুলাই ১৪,২০২০, ০২:১৩

জুলাই ১৪,২০২০, ০২:১৩

ঈদে ঈশিতার ‘কেন’

আগামী ঈদে একটি ইউটিউব চ্যানেলে প্রচারের জন্য নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘কেন’। ‘কেন’ রচনা করেছেন শহীদুজ্জামান শাওন। নির্মাণ করেছেন এই সময়ের মেধাবী নাট্যনির্মাতা মাহমুদুর রহমান হিমি।

মাহমুদুর রহমান হিমি নির্দেশিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘রুদ্র আসবে বলে’, ‘আনএক্সপেক্টেড লাভস্টোরি’, ‘ভিউ’, ‘ভালোবাসার ফানুষ’, ‘মিস আন্ডারস্ট্যান্ডিং’, ‘এতটা ভালোবাসি’ ইত্যাদি হিমি নির্মিত আলোচিত নাটক। যদিও বা গেলো ফেব্রুয়ারিতে ‘কেন’ টেলিফিল্মের শুটিং হয়েছে।

কিন্তু করোনার কারণে প্রচার আটকে গিয়েছিল। অবশেষে আগামী ঈদে আরটিভিতে প্রচার হবে ‘কেন’ টেলিফিল্মটি। আরটিভিতে প্রচারের পর এটিন গানচিলের ইউটিউব চ্যানেলে প্রচার হবে। করোনার কারণে রুমানা রশীদ ঈশিতা কোনো নাটকে অভিনয় না করলেও এবারের ঈদে এই ‘কেন’ দিয়েই তিনি দর্শকের মাঝে উপস্থিত হবেন। ‘কেন’ টেলিফিল্মটি হচ্ছে একটি রোমান্টিক গল্পের নাটক।

টেলিফিল্মে ঈশিতার অভিনয় প্রসঙ্গে নির্মাতা মাহমুদুর রহমান হিমি বলেন,‘ ঈশিতা আপুর অভিনয়ে আমি মুগ্ধ, বিস্মিত। অসাধারণ অভিনয় করেছেন তিনি।

‘কেন’তে অভিনয় প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে অভিনয় করার আগ্রহ তো মনের ভেতর থেকেই যায় সবসময়। কিন্তু আমার অভিনয় করার ক্ষেত্রে গল্প এবং আমার চরিত্রটি ভালো হওয়া খুব জরুরি। কেন একটি রোমান্টিক গল্পের নাটক। হিমি অনেক যত্ন নিয়ে নিখুঁতভাবে ‘কেন’র গল্পটা তুলে ধরার চেষ্টা করেছেন। আমার চরিত্রেও দর্শক ভিন্নতা খুঁজে পাবেন আশা করছি।

আশা করছি ভালোলাগবে সবার ‘কেন’ টেলিফিল্মটি। এদিকে করোনার এই ভয়াবহতায় নতুন কোনো কাজই করেননি ঈশিতা। সবকিছু আগের মতো স্বাভাবিক না হওয়া পর্যন্ত আপাতত কোনো শুটিংয়ে ফিরছেন না বলেও জানিয়েছেন তিনি।

এদিকে ঈশিতা গেলো বছর সচেতনতামূলক নাটক ‘আগুনের নোনাজল’-এ অভিনয় করেছিলেন। এতে তার সহশিল্পী ছিলেন চিত্রনায়ক রিয়াজ। তবে গেলো বছরের অনেকটা সময় তিনি গানে সময় দিয়েছেন।

প্রয়াত লাকী আখান্দের ‘আবার এলো যে সন্ধ্যা’ গানটি নতুন করে গেয়েছেন তিনি এবং তার ছেলে যাভীর। গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশের পর বেশ সাড়া ফেলে। ঈশিতার একক সর্বশেষ গান হচ্ছে আমার অভিমান। গানটি লিখেছেন ও সুর করেছেন লুৎফর হাসান।

‘আমার অভিমান’ গানটি প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘আমার অভিমান গানটি প্রকাশ পেয়েছে গত বছর। কিন্তু গানটির জন্য এখনো বেশ সাড়া পাচ্ছি। এই ধরনের একটি গান এত সাড়া ফেলবে ভাবতে পারিনি।’

আমারসংবাদ/এসটিএম