Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

মঞ্চ থেকে উঠে আসা প্রণব ঘোষ

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ৩০, ২০২০, ০৮:২৭ পিএম


মঞ্চ থেকে উঠে আসা প্রণব ঘোষ

রাজবাড়ির গোয়ালন্দের সম্মিলিত নাট্যদলের হয়ে ১৯৯৪ সালে পথ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে প্রণবের যাত্রা শুরু। এই দলের হয়ে তিনি পদ্মা পাড়েরর নগেন, আলোর পথে, জরিনা সু্দররীর কিচ্ছা, দালাল, তুই রাজাকার কখনো পথনাটক হিসেবে কখনো আবার মঞ্চনাটক হিসেবে অভিনয় করেছেন প্রণব ঘোষ। এসএম সোলায়মানের ‘ইঙ্গিত’, মান্নান হীরার ‘ইদারা’সহ আরো বেশ কিছু মঞ্চ নাটকে অভিনয় করেছেন প্রণব।

অনেক দর্শকপ্রিয় টিভি নাটকে অভিনয় করেও প্রণব প্রশংসিত হয়েছেন। উল্লেখ করার মতো নাটকের মধ্যে রয়েছে সাইদুল ইসলাম রানার ‘সিকান্দার আলীর চেক’, মেজবাউর রহমান সুমনের ‘তারপরও আঙ্গুরলতা নন্দনকে ভালোবেসেছিল’, ‘সুপারম্যান’, অনিমেষ আইচের ‘অসম্পূর্ণা’, ‘মায়াবতী’, ‘গুড বেড আগলি’,  দীপংকর দীপনের ‘প্রতিদিন শনিবার’, তাহের শিপনের ভৈরব’, মাসুদ হাসান উজ্জ্বলের ‘মুড়ি বাবা’ ইত্যাদি। তাহের শিপনের নির্দেশনায় তিনি প্রথম ‘৭১-এর নিশান’ সিনেমায় অভিনয় করেন। পরবর্তীতে তিনি অরুন চৌধুরীর ‘মায়াবতী’, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’,‘হালদা’ সিনেমায় অভিনয় করেন। প্রণবকে কেন্দ্র করেই কিশোর মাহমুদ নির্মাণ করেছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নগেন আজও সূর্যমুখী ভালোবাসে’।

এতে নগেন চরিত্রেই অভিনয় করেছেন তিনি। চলতি সপ্তাহেই তিনি তিনি সাইদুল ইসলাম রানার নির্দেশনায় ‘বীরত্ব’ সিনেমার কাজ শুরু করবেন। এতে তিনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন।

প্রণব ঘোষ বলেন, ‘অভিনয়ই আমার পেশা। অভিনয়ের প্রতি আমার প্রবল ভালোবাসা।

আমার অভিনয় জীবনের পথচলাকে সমৃদ্ধ করতে যারা আমাকে নানান সময়ে সহযোগিতা করেছেণ তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমি আজীবন অভিনয়ই করে যেতে চাই, চাই সবার ভালোবাসা। মানুষের অকৃত্রিম ভালোবাসাই আমার বেঁচে থাকার প্রবল শক্তি।’

আমারসংবাদ/এসটিএম