শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

৮ কার্তিক ১৪২৭

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

প্রিন্ট সংস্করণ

অক্টোবর ১৮,২০২০, ০২:০৭

অক্টোবর ১৮,২০২০, ০২:০৭

মঞ্চে ফিরলেন মমতাজ

করোনায় লকডাউনের দিনগুলোতে দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও সংসদ সদস্য মমতাজ বেগম নিজের এলাকাতেই ছিলেন। এলাকায় থেকেই এলাকাবাসীর নিয়মিত খোঁজখবর রাখার পাশাপাশি তাদের বিপদে আপদে পাশে দাঁড়িয়েছেন।

তবে করোনার কারণে স্টেজ শো বন্ধ হয়ে যাওয়ার কারণে মমতাজ’র নিজ এলাকায় সাধারণ সঙ্গীতশিল্পী যারা তাদের আয় রোজগার বন্ধ ছিলো। প্রায় সাত মাসেরও বেশি সেইসব শিল্পীদের পরিবার অনেকটাই অর্থনৈতিক দুরবস্থার মধ্যে সময় পার করছেন।

তাদের কথা ভেবেই মমতাজ গেলো শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জের সিঙ্গাইরের জয়মন্টব ইউনিয়নের ভাকুম গ্রামে মধুর মঞ্চ’তে অনেকটাই পূর্ব ঘোষণা ছাড়াই পালা গানের সন্ধ্যার আয়োজন করা হয়।  এতে বিভিন্ন শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

হঠাৎ উপস্থিত দর্শকের অনুরোধে মমতাজও পরপর তিনটি গান পরিবেশন করেন। নিজ এলাকার সাধারণ শিল্পীদের কথা বিবেচনা করে এখন থেকে করোনা পরিস্থিতি আরো স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতি মাসেই মধুর মঞ্চ’তে পালা গানের আয়োজন করা হবে বলে জানান মমতাজ।

মমতাজ বলেন, ‘আমাদের গ্রামেগঞ্জে যারা সেই অর্থে বিখ্যাত নন, কিন্তু খুব ভালো গান, নিয়মিতই স্টেজ শো’তে গাইতেন তারা কিন্তু বেশ খারাপ অবস্থায় আছেন। যেহেতু ‘মধুর মঞ্চ’টা বাউলদের মঞ্চ। তাই এভাবে যদি আমরা ছোট ছোট অনুষ্ঠান শুরু করতে পারি তাহলে সাধারণ শিল্পীদের জন্য তা খুব উপকারের হবে।

আমি সবসময়ই আমার এলাকার মানুষের জন্য নিবেদিত, এলাকার বাউলশিল্পী, সাধারণ শিল্পীদের জন্য আমি নিবেদিত। আমার যতো ব্যস্ততাই থাকুক না কেন প্রতিমাসে এই অনুষ্ঠান আপাতত চলতে থাকবে ইনশাআল্লাহ।’

আমারসংবাদ/এসটিএম