Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

ফের চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনায় বাপ্পা

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ১৯, ২০২০, ০৭:১৫ পিএম


ফের চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনায় বাপ্পা

নন্দিত জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। দেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী থেকে শুরু করে এই প্রজন্মের শিল্পীরাও বাপ্পা মজুমদারের সুর সঙ্গীতে গান গাওয়ার জন্য ব্যাকুল থাকেন। কারণ বাপ্পার গানে এক অন্যরকম সুরের মূর্ছনা খেলা করে যা সঙ্গীতশিল্পীকে গাইতেও অনেক অনুপ্রেরণা যোগায়। একজন সঙ্গীত পরিচালক হিসেবে বাপ্পা মজুমদার প্রথম কাজ করেন হাছিবুল রেজা কল্লোল পরিচালিত ‘সত্ত্বা’ সিনেমায়।

এই সিনেমায় তার সুর সঙ্গীতে গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জেমস ও মমতাজ বেগম। একই চলচ্চিত্রে একজন সুরকার হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন বাপ্পা মজুমদার। তার শ্রেষ্ঠত্বর এই স্বীকৃতির রেশ ধরেই তিনি আবারো নতুন একটি সিনেমার সঙ্গীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন।

‘ভালোবাসা প্রীতিলতা’ সিনেমার সঙ্গীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন বাপ্পা মজুমদার। এটি নির্মাণ করবেন প্রদীপ ঘোষ। সিনেমাতে মোট চারটি গান থাকবে। এরই মধ্যে বাপ্পা মজুমদার একটি মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন।

বাপ্পা মজুমদার বলেন, ‘আমার সুর সঙ্গীতে এরই মধ্যে একটি মৌলিক গানে আমি কণ্ঠ দিয়েছি। যেহেতু এটি একটি বিদ্রোহী গান তাই এতে আরো অনেক সঙ্গীতশিল্পীই কণ্ঠ দেবেন। আপাতত এই সিনেমার কাজ নিয়েও বেশ ব্যস্ত সময় কাটছে আমার।

আরো একটি রবীন্দ্র সঙ্গীত এবং দ্বিজেন্দ্র লাল রায়ের দুটি গান থাকবে এই সিনেমায়। সত্যি বলতে কী একটি ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে নির্মিতব্য এই সিনেমার দায়িত্ব পেয়ে আমি ভীষণ আনন্দিত। দর্শককে নিশ্চয়ই আরো ভালো কিছু উপহার দেয়ার চেষ্টা থাকবে আমার।’

আমারসংবাদ/এসটিএম