শিরোনাম

‘নিরাপদ খাদ্য আন্দোলন’র যাত্রা শুরু: বাবলু সভাপতি, আজম সম্পাদক

নিজস্ব প্রতিবেদক  |  ২০:০৭, সেপ্টেম্বর ১১, ২০১৯

মানুষের অন্যতম মৌলিক অধিকার ‘নিরাপদ খাদ্য’ নিশ্চিত করা এবং ভেজাল খাবার প্রতিরোধে যাত্রা শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নিরাপদ খাদ্য ও ভোগ্যপণ্য আন্দোলন, বাংলাদেশ’।

এ লক্ষ্যে ইংরেজি দৈনিক দ্য নিউ নেশনের সিনিয়র রিপোর্টার কামরুজ্জামান বাবলুকে সভাপতি ও দৈনিক আমার সংবাদের সিনিয়র রিপোর্টার আসাদুজ্জামান আজমকে সাধারণ সম্পাদক মনোনীত করে ২১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।

সভায় ভেজাল খাদ্য উৎপাদন ও বিপনন প্রতিরোধে সকল স্তররে জনগণের মাঝে ব্যাপকভাবে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণে দেশব্যাপী স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত হয়।

এরই ধারাবাহিকতায় দেশের সকল জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সভা, সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

বৈঠকে শহীদুল ইসলামকে সিনিয়র সহ-সভাপতি, আব্দুস সাত্তার ও ইসমাঈল হোসেন সিরাজী (সহ-সভাপতি), সরওয়ার নিজামী (যুগ্ম-সম্পাদক), ফারুক আলম (সাংগঠনিক সম্পাদক), মোশাররফ হোসেন শিকদার (কোষাধ্যক্ষ), এ্যাডভোকেট তরিক উল্ল্যাহ (আইন), আব্দুল আজিজ (দপ্তর), জহির উদ্দিন তুহিন (গণমাধ্যম), মাহমুদুর রহমান খান বাপ্পী (প্রচার-প্রকাশনা), ইমাম হাছান (সমাজকল্যাণ) ও শামসুল আরেফীন (কর্মসূচি সমন্বয়ক) মনোনীত হন।

এছাড়াও মঈন উদ্দিন আহমদ, নজির আহমদ, দেবাশীষ বড়ুয়া, তৌহিদ হোসেন, সাখাওয়াত হোসেন ও সুজন মাজহারকে সংগঠনের নির্বাহী সদস্য করা হয়েছে।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত