বুধবার ০৫ আগস্ট ২০২০

২১ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

চট্টগ্রাম প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৮:১১

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০২:১১

আ.লীগের মনোনয়নপত্র নিলেন বিএনপির সাবেক মেয়র

 

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে লড়তে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন বিএনপির সাবেক মেয়র মনজুর আলম মনজু।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মেয়র পদে মনজুরের পক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

এ বিষয়ে বেশ গোপনীয়তা রক্ষা করা হলেও শেষ পর্যন্ত বিকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান তা নিশ্চিত করেন।

এ নিয়ে চার দিনে আওয়ামী লীগের বর্তমান মেয়রসহ ১৪ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জানা গেছে, মনজুর ২০১০ সালে বিএনপিতে যোগ দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। পরে ২০১৫ সালে আওয়ামী লীগের আ জ ম নাছির উদ্দীনের কাছে হেরে গিয়ে ভোট বর্জনের পাশাপাশি বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

এরপর মনজুর ফের আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেয়ার চেষ্টা করেন। তিনি সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মাধ্যমে ক্ষমতাসীন দলে আসতে চাইলেও সংশ্লিষ্ট নেতাদের সাড়া না পেয়ে তার যোগ দেয়া হয়নি।

তবে রাজনৈতিক তৎপরতায় নীরব থাকলেও মনজুর প্রতিবছর ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুতে শোক দিবস ও তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে নানা কর্মসূচি পালন করেন।

বিএনপি সূত্র জানায়, তাদের সমর্থন নিয়ে মেয়র হওয়ার পর দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ছিলেন মনজুর। কিন্তু বরাবরই তিনি চট্টগ্রাম বিএনপির রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন। তাকে কখনও সরকারবিরোধী আন্দোলনে এক দিনের জন্যও মাঠে নামতে দেখা যায়নি।

এদিকে মনজুর আলম গণমাধ্যমকে বলেছেন, এখন আওয়ামী লীগের ডাকের অপেক্ষায় আছেন তিনি।

তিনি বলেন, ‘ডাক পেলে ঢাকায় যাব। দল চাইতে হবে, না হলে ঢাকায় গিয়ে লাভ কী? এর বাইরে আমার কোনো সিদ্ধান্ত নেই’।

আমারসংবাদ/জেআই