শনিবার ০৪ এপ্রিল ২০২০

২১ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২১,২০২০, ০৮:১৬

ফেব্রুয়ারি ২১,২০২০, ০৮:১৬

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা দেখা করেছেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে খালেদা জিয়ার ছয় স্বজন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে প্রবেশ করেন। সাক্ষাৎ শেষে সাড়ে চারটার সময় বের হন তারা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান সন্ধ্যা ৭টার দিকে গণমাধ্যমকে জানান, সাক্ষাৎ করে আসা স্বজনরা হচ্ছেন খালেদা জিয়ার ভাতিজা শাফিন ইস্কান্দর, ভাতিজা বৌ অরনী ইস্কান্দর, ভাতিজা অভিক ইস্কান্দর, ভাগিনা শাহরিয়ার হক, ছোট ভাইয়ের বউ কানিজ ফাতিমা ও ছোট ভাই শামীম ইস্কান্দর।

তিনি আরও জানান, প্রিজন সেলে এক ঘণ্টার বেশি বেগম জিয়ার সঙ্গে ছিলেন স্বজনরা। তবে বেরিয়ে এসে কেউই সংবাদমাধ্যমে কথা বলেননি।

এদিকে শুক্রবার বিএনপি প্রধানের পরিবারের কয়েকজন সদস্য সাক্ষাৎ করলেও সংবাদমাধ্যমে কথা বলেননি। খালেদা জিয়ার পরিবারের একাধিক সদস্যের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও সাড়া দেননি।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলামসহ পাঁচ স্বজন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

সেদিন সাক্ষাতের পর বোনের ‘গুরুতর অসুস্থতার’ কথা তুলে ধরে উন্নত চিকিৎসার জন্য মানবিক কারণে তাকে মুক্তি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছিলেন সেলিমা।

অসুস্থতা ও বয়স বিবেচনায় ‘মানবিক কারণ’ দেখিয়ে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বুধবার হাই কোর্টে তার জামিন আবেদন জমা দেন, যা রোববার শুনানি হবে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই মামলায় প্রথমে তার ৫ বছরের কারাদণ্ড হলেও পরবর্তীতে উচ্চ আদালত তার শাস্তি বাড়িয়ে ১০ বছর করেছে। অন্যদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাত বছরের কারাদণ্ড হয়। বর্তমানে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা ৩৩টি।

আমারসংবাদ/জেআই