শিরোনাম

‘রওশন এরশাদের বিবৃতি হাতে লেখা ও কাঁচা’

নিজস্ব প্রতিবেদক   |  ০২:০৩, জুলাই ২৩, ২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্বে জিএম কাদের নয়- রওশন এরশাদের এমন বিবৃতির সমালোচনা করেছেন গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেন, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ স্বাক্ষরিত বিবৃতি হাতে লেখা ও কাঁচা। এটা বিশ্বাস ও গ্রহণযোগ্য নয়। এরপরও কোনো সমস্যা থাকলে আমরা আলোচনার মাধ্যমে সমাধান করবো।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জিএম কাদেরের মতে, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। দল ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে। সামনেও এগিয়ে যাবে। কোনো সমস্যা থাকলে আলোচনা হবে।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের পরিবারে পিতৃতুল্য ছিলেন, সেভাবেই বেগম রওশন এরশাদ আমাদের মায়ের মতো। দলের দায়িত্ব নিয়ে আমাদের মধ্যে সমস্যা নেই।

এরশাদের নির্দেশনায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি বলেও জানান জিএম কাদের।

তিনি আরও বলেন, এখনও পল্লীবন্ধুর নির্দেশনা মতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি। জাতীয় পার্টির নেতারা গঠনতন্ত্র অনুসরণ করেই চেয়ারম্যান ঘোষণা করেছেন। তারা যে নামেই সম্বোধন করবে তাতে কোনো সমস্যা নেই। জাতীয় পার্টিতে কাজ করাটাই আসল কথা।

এর আগে সোমবার দিবাগত রাতে রওশনসহ জাপার নয়জন নেতার নামে দেয়া এক বিবৃতিতে বলা হয়, জিএম কাদের দলের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। পরবর্তী চেয়ারম্যান নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকবেন।

বিবৃতিতে আরও বলা হয়, সম্প্রতি জিএম কাদের নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছেন, তা আদৌ দলের যথাযথ ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয়নি।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত