শিরোনাম

আওয়ামী লীগ নেতারা যেখানে ঈদ করবেন

নিজস্ব প্রতিবেদক   |  ০৫:০২, আগস্ট ১১, ২০১৯

নগরে ঈদের আমেজ আগেই লেগেছে। এবার উদযাপনের পালা। সামর্থবানরা কিনেছেন কুরবানির পশু। ঈদের নামাজের পর যথারীতি কুরবানি হবে এসব।

পরিবারের সঙ্গে ঈদ করতে ঢাকা ছেড়েছেন মানুষ। রাজনৈতিক নেতাকর্মীরাও ঢাকা ছেড়েছেন। পৌঁছে গেছেন যার যার এলাকায়।

সোমবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। গত বৃহস্পতিবার যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরেন তিনি। প্রধানমন্ত্রী চোখের চিকিৎসার জন্য গত ১৯ জুলাই লন্ডনে যান।

জানা যায়, ঈদের দিন সকাল ১০টায় সর্বস্তরের মানুষের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় শুরু হবে। এরপর ১১টায় বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, কূটনীতিক, সিনিয়র সচিব, সচিব ও সমমর্যাদার বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। প্রধানমন্ত্রীর প্রেস উইংস থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত ঈদে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় ঈদ উদযাপন করে নোয়াখালীতে নিজ নির্বাচনী এলাকায় যান। আসন্ন ঈদে তিনি ঈদ করবেন নিজ এলাকায়। রোববার (১১আগস্ট) তার এলাকায় যাওয়ার কথা।

এবার ঈদের পরই ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি রয়েছে। তাই নেতারা দ্রুত ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

ঈদুল আজহা উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। ঈদের দিন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু নির্বাচনী এলাকা ঝালকাঠিতে ঈদ করবেন। এজন্য তিনি শনিবার (১০ আগস্ট) ঢাকা ছেড়েছেন।

উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদও নিজ নির্বাচনী এলাকা ভোলায় ঈদ করবেন। উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম ঢাকায় ঈদ উদযাপন করবেন। জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী শারীরিক সমস্যাজনিত কারণে ঢাকায় ঈদ করবেন। স

ভাপতিমণ্ডলীর আরেক সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমও ঈদ করবেন ঢাকায়। দলের সভাপতিমণ্ডলীর অন্যান্য সদস্যদের মধ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জে নিজ নির্বাচনী এলাকার কাজিরপুরে, কাজী জাফরউল্লাহ ঢাকায়, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক টাঙ্গাইলে, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নিজ এলাকা শেরপুরে ঈদ করবেন।

আওয়ামী লীগের চার যুগ্ম-সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুবউল আলম হানিফ কুষ্টিয়া ও আব্দুর রহমান ফরিদপুরে নিজ এলাকায় ঈদ করবেন। তবে অপর দুই যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ঢাকায় ঈদ উদযাপন করবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকদের মধ্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নিজ নির্বাচনী এলাকা দিনাজপুরে ঈদ করবেন।

অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি নিজ নির্বাচনী এলাকায় রংপুরে ঈদ করবেন। মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা ঢাকা, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুস সবুর কুমিল্লায় উদযাপন করবেন।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত