শিরোনাম

‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত’

আমার সংবাদ ডেস্ক  |  ২৩:৩১, আগস্ট ২৪, ২০১৯

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য বাংলাদেশ এখন বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আজকের বাংলাদেশ হলো অসাম্প্রদায়িক চেতনার দেশ।

আমাদের প্রথম পরিচয় হলো আমরা বাঙালি। ধর্ম যার যার উৎসব সবার। পহেলা বৈশাখ, ঈদ, পূজাসহ সকল উৎসবে আমরা সবাই এক সাথে শামিল হই। এটাই আমাদের সামাজিক সংস্কৃতি।’

তথ্যমন্ত্রী শনিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে গুলশান, বনানী, বারিধারা, বসুন্ধরা ফাউন্ডেশন আয়োজিত জন্মাষ্টমী মহোৎসব-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

মানুষের মধ্যে ভেদাভেদ না করে অনুষ্ঠানগুলোতে সকলকে এক সাথে শামিল হওয়ার আহবান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার পর মানুষের মধ্যে যে হানাহানি দ্বিধাবিভক্তির সৃষ্টি হয়েছিল, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তার অবসান হয়।’

তিনি বলেন, মানুষের মধ্যে সাম্য ও ভ্রাতৃত্ববোধ ধরে রাখতে হবে। এই মর্মবাণীকে চর্চা করতে হবে। তাহলেই দেশে শান্তি বজায় থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে মানুষের মধ্যে প্রেম, ভালবাসা ও ভ্রাতৃত্ববোধ সুদৃঢ় করতে হবে।

ইসকনের সেক্রেটারি পাদচারু চন্দ্র ভ্রম্যচারির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত