শিরোনাম

মহিলা দলের সভানেত্রী রাজিয়ার জামিন নামঞ্জুর

আদালত প্রতিবেদক  |  ১৯:৪০, সেপ্টেম্বর ১২, ২০১৯

রাজধানীর বংশাল থানায় দায়ের করা পুলিশের কর্তব্য কাজে বাধা, ভাঙচুর এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জাতীয়তাবাদী মহিলা দলের ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলম ওরফে রাজিয়া সুলতানার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম কেশব রায় চৌধুরী শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বংশাল থানা পুলিশ রাজিয়া সুলতানাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে কারাগারে রাখার আবেদন করেন বংশাল পুলিশ ফাঁড়ির এসআই নুর আলম।

ওই দিন রাজিয়া সুলতানার আইনজীবী ইকবাল হোসেন ভূইয়া জামিন আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল তাকে কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করে দেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন। আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা হেলাল উদ্দিন সাংবাদিকদের বিষয়টি নিশ্চত করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর মিছিল বের করে বংশাল থানাধীন আহম্মেদ বাওয়ানী স্কুলের দিকে আসামিরা অগ্রসর হয়। তারা চলাচলরত যানবাহনে বিঘ্ন সৃষ্টি করে, গাড়ি ভাঙচুর, দোকান-পাটে হামলা চালানোর চেষ্টাসহ এলাকার লোকজনকে ভয়-ভীতি প্রদর্শন পূর্বক ওই এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি করে। ওই অভিযোগে বংশাল পুলিশ ফাঁড়ির এসআই আজাহার হোসেন ওই দিনই মামলাটি দায়ের করেন।

বংশাল থানার এসআই আবু সাইদ চৌধুরী মামলাটি তদন্ত করে গত ৩০ জুন রাজিয়া সুলতানাসহ ২৫ বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পারোয়ানা জারি থাকায় পুলিশ গ্রেপ্তার করে।

কেকে/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত