শিরোনাম
আবরার হত্যা

‘রক্তের বিনিময়ে হলেও বিচার করে ছাড়বো’

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:১৩, অক্টোবর ০৯, ২০১৯

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও নব্য গঠিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি খন্দকার মাহবুব হসেন বলেছেন, প্রয়োজন হলে নিজের শরীরের রক্ত দিয়ে হলেও আবরার হত্যার বিচার করে ছাড়বো।

তিনি বলেন, সারা বাংলাদেশে এখন ছাত্র হত্যার রাজনীতি শুরু হয়েছে। আর এটার মদদ দাতা এই অবৈধ সরকার।

বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার ভবনের সামনে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী সমিতির উদ্দ্যেগে আয়জিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপির সিনিয়র এই আইনজীবী বলেন, বাংলাদেশ এখন একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে পার করছে। এদেশে যদি আইনের শাষন থাকতো তাহলে খুনিরা একের পর হত্যাকান্ড ঘটাতে পারতো না। দ্রুততম সময়ের মধ্যে এই ভোটারবিহিন অবৈধ সরকারকে ক্ষমতা থেকে না সরাতে পারলে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। ভাবতে অবাক লাগে যেদেশে আইন আছে সংবিধান আছে বিচারবিভাগ আছে তারপরেও ধারাবাহিকভাবে মানুষ খুন হচ্ছে কিন্তু সেটার বিচার হচ্ছে না।

বিক্ষোভ সমাবেশে দুর্বার আন্দোলনের ডাক দিয়ে খন্দকার মাহবুব বলেন, যদি দ্রুত আবরার ফাহাদের হত্যাকারী ছাত্রলীগের সন্ত্রসীদের বিচার করা না হয় তাহলে আমরা মাঠে নামবো বিচার না করা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। প্রায় ২ বছর যাবৎ বেআইনিভাবে বাংলাদের অভিবাবক বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। আমাদের মাকে যদি মুক্ত করতে চান তাহলে আন্দোলনের বিকল্প নাই।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্যে রাখেন-সংগঠনের সিনিয়র সহ সভাপতি, এডভোকেট ফজলুর রহমান তিনি বলেন, আমাদেরকে আজকে দুঃভাগ্যজনকভাবে প্রতিবাদ জানানো হচ্ছে যে আজকে এমন একটা ঘটনা দেশে ঘটলো যেটা ভাষায় প্রকাশ করা যায় না। এমন ন্যাক্কারজনক ঘটনা এদেশের মানুষ দেখতে চায় না।

এই অবৈধ সরকার জোরজবস্তি করে ক্ষমতা দখল করে বসে আছে। এজন্যই দেশে আইনের শাসন নেই। এই জালিম সরকারকে উৎখাত করতে হলে সবার ঐক্যবোদ্ধ আন্দোলনে নামতে হবে আন্দোলনের বিকল্প নেই। ছাত্রলীগ গুন্ডা লীগে পরিনত হয়েছে আর যুবলীগ ধর্ষনের ও ক্যাসিনোর রাজত্ব কায়েম করেছে এদেশে।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাতীয় আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহব্বায়ক কমিটির যুগ্ন সাধারন সম্পাদক এডভোকেট মির মোহাম্মদ নাসির উদ্দীন, যুগ্ন আহব্বায়ক ও সিনিয়র আইনজীবী আবেদ রেজা, চেয়ারপার্সনের আইনজীবী রুহুল কুদ্দস কাজল প্রমূখ।

এসআর/এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত