শিরোনাম

‘টর্চার সেল’ বলে কেউ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: জয়

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:০৮, অক্টোবর ১০, ২০১৯

বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে টর্চারের কোন কিছুই নেই। ছাত্রলীগ কোন টর্চার সেল তৈরি করেনি। শুধু তাই নয় টর্চার সেল শব্দটির সাথেও ছাত্রলীগ পরিচিত নয়।এমনই দাবি করেছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) আবরার স্মরণে এক শোক র‌্যালি শেষে বক্তব্যে এমন কথা বলেন ছাত্রলীগ সভাপতি।

জয় বলেন, ছাত্রলীগের কোনো ইউনিটে কোনো টর্চার সেল তৈরি করা হয়নি। এই শব্দটির সঙ্গে ছাত্রলীগ পরিচিত নয়। যারা এই শব্দটি ব্যবহার করেন, (তারা) ছাত্রলীগের সম্মান ক্ষুন্ন করতে চাচ্ছেন, তারা বৃহৎ কোনো ষড়যন্ত্রের অংশ। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

ছাত্রলীগের কোনো ব্যক্তির করা অপরাধের দায় সংগঠন নেবে না বলে মন্তব্য করে জয় আরও বলেন, আবরারকে যারা হত্যা করেছে তারা অপরাধী। তারা ছাত্রলীগের সঙ্গে সম্পর্কিত নয়। ব্যক্তির করা কারও অপরাধের দায় সংগঠন হিসেবে ছাত্রলীগ নেবে না। কোনো অপরাধীকে ছাত্রলীগ কখনো প্রশ্রয় দেবে না।

ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এসময় বলেন, আবরার হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যেই আমরা সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি। যারা এ ঘটনার সঙ্গে জড়িত ছিল তাদেরকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। এমন কোনো অপরাধীকে ছাত্রলীগ করার সুযোগ দেওয়া হবে না।

দায়িত্ব নেওয়ার পর নেতাকর্মীদের বিরুদ্ধে থাকা বিভিন্ন অভিযোগের সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান লেখক ভট্টাচার্য।

এসএ

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত