শিরোনাম

সুস্থ সম্রাট, তবে এখনই কারাগারে নয়

নিজস্ব প্রতিবেদক  |  ১৭:৩৮, অক্টোবর ১০, ২০১৯

ঢাক মহানগর যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের উপ-পরিচালক ডা. সমীর কুমার কুন্ড।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় আমার সংবাদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের শারীরিক অবস্থা স্থিতিশীল। আগের থেকে ভালো। সম্রাটের যে রিপোর্টগুলো হাতে পেয়েছি, সেগুলো ভালো। একটু আগেও আমি তাকে দেখে এসেছি। হার হৃদস্পন্দন আগের থেকে উন্নতি হয়েছে। কিন্তু এই অবস্থা কতক্ষণ থাকতে পারে সেজন্য আমরা তাকে আজকে পর্যবেক্ষণে রাখতে চাই। আগে থেকেই তার হৃদরোগ ও পিত্তথলিতে পাথর আছে।

বৃহস্পতিবার কারাগারে পাঠানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হার্টের চূড়ান্ত চিকিৎসা যেহেতু আমাদের এখানে। তাই ভালোভাবে রোগীকে পর্যবেক্ষণ না করে কারাগারে পাঠাতে চাচ্ছি না। কারণ আবার অসুস্থ হয়ে পড়লে তো আমাদের কাছেই নিয়ে আসতে হবে। তাই আমরা আজকের দিনে পরিস্থিতি দেখতে চাই। এরপর সব কিছু ঠিক থাকলে তখন তাকে কারাগাওে পাঠানো হবে। তাকে ফেরত পাঠানোর প্রস্তুতিও নিয়ে রেখেছি আমরা। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট সূত্রে জানা গেছে, ইসমাইল চৌধুরী সম্রাটের আইএনআর, টিপ্রিনিন-আই, ব্লাড সুগার, ইলেক্ট্রোলাইট, বিলোরবিন, ইসিজি এবং ইকোকার্ডিওগ্রাফি করানো হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে আল্ট্রাসনোগ্রাফি হয়েছে। এর রিপোর্টে সম্রাটের পিত্তথলিতে পাথর আছে বলে জানা গেছে। এছাড়া, বাকি সব রিপোর্টে অবস্থা স্বাভাবিক রয়েছে।

এর আগে, বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে সম্রাটের বুকের এক্স-রে করানো হয়। সম্রাট হাসপাতালের সিসিইউ-১’র বি-১২ শয্যায় আছেন। সেখানে তার পাশে কারা কর্তৃপক্ষ, পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা রয়েছেন।

এমএইচ/এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত