শিরোনাম
ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

চৌদ্দগ্রাম আ’লীগের সভাপতি সোবহান সম্পাদক বাবুল

মনোয়ার হোসেন, কুমিল্লা  |  ২১:০৭, অক্টোবর ১০, ২০১৯

বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নোয়াবাজারস্থ ফুড প্যালেস হোটেল মাঠে সকাল ১১ টায় কার্যক্রম শুরু হয়।

সম্মেলন শেষে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটির সভাপতি হিসেবে উপজেলা আ’লীগের বর্তমান সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান পূনরায় নির্বাচিত হন এবং সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা আ’লীগ নেতা ও মিয়াবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল নির্বাচিত হন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি আ হ ম মোস্তফা কামাল এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আব্দুল মতিন খসরু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এমপি।

উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসানের সভাপতিত্বে এবং উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন মীরু ও ভ. ম. আফতাবুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি মো. গোলাম সারোয়ার, সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন, লালমাই কলেজের অধ্যক্ষ মো. আল-আমিন, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলী হোসেন চেয়ারম্যান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মো. মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য ভিপি ফারুক আহমেদ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও আলকরা ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও বাতিসা ইউপি চেয়ারম্যান জিএম জাহিদ হোসেন টিপু, উপজেলা যুবলীগের আহবায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, জেলা কৃষকলীগ নেতা বাবু নির্মল পালসহ জেলা ও উপজেলা পর্যায়ের হাজার হাজার নেতা-কর্মী।

সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন মীরু এবং সাংগঠনিক কার্যবিবরণী তুলে ধরেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শামসুদ্দীন চৌধুরী সেলিমের পক্ষে যুগ্ম-সাধারণ সম্পাদক ভ. ম. আফতাবুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা মহিলা আ’লীগ সভানেত্রী বেগম জোবেদা খাতুন পারুল, সাবেক ছাত্রনেতা ও আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মো. সাইফুল ইসলাম, রেমোটেন্স গ্রুপের চেয়ারম্যান মো. কামাল উদ্দীন কামাল, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন পাটোয়ারী, দক্ষিণ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক বাবু প্রাত্য সারথি দত্ত, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. কামাল উদ্দীন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা মো. আবুল হাশেম, জেলা কৃষকলীগ নেতা মো. মমিনুর রহমান ফটিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার, গুনবতী ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমেদ খোকন, দক্ষিণ জেলা মহিলা আ’লীগ সাধারণ সম্পাদক কহিনুর বেগম, কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, আ’লীগ নেতা সানা উল্লাহ্, আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মো. কামরুল হাসান মুরাদ, উপজেলা আ’লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ও কাশিনগর ইউপি চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উজীরপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন খোরশেদ, চিওড়া ইউপি চেয়ারম্যান মো. একরামুল হক, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান কাজী জাফর আহম্মদ, মুন্সীরহাট ইউপি চেয়ারম্যান মো. মাহফুজ আলম, জগন্নাথদীঘি ইউপি চেয়ারম্যান মো. জানে আলম ভূঁইয়া, কনকাপৈত ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল, মিয়াবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রহমত উল্লাহ্ বাবুল, সুপ্রিমকোর্টের আইনজীবি এডভোকেট ড. আব্দুল মান্নান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এএসএম শাহীন মজুমদার, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক তৌফিকুল ইসলাম সবুজ প্রমুখ।

সম্মেলনের প্রথম অধিবেশন সকাল ১১ টায় শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। সম্মেলনের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মুন্সীরহাট ইউনিয়ন ছাত্রলীগ নেতা মো. আলমগীর হোসেন, এ সময় পবিত্র গীতা পাঠ করেন অর্জুন এবং ত্রিপিটক পাঠ করেন জীবন বড়ুয়া।

দু ঘন্টা বিরতি দিয়ে ফুড প্যালেস হোটেলের হল রুমে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন কাউন্সিল শুরু হয় একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন থেকে ৩১ জন করে কাউন্সিলর এবং ২শ’ জন করে ডেলিগেট নিয়ে। কাউন্সিলর, ডেলিগেট এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চৌদ্দগ্রাম আসনের সংসদ সদস্য মুজিবুল হক মুজিবের সর্বসম্মতিক্রমে উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আব্দুস সোবহান ভুঁইয়া হাসানকে পুনরায় সভাপতি ও মিয়াবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেন।

সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে ছিল উৎসবের আমেজ।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত