শিরোনাম

অগ্নিকাণ্ডে বীর মুক্তিযোদ্ধার বাড়ির সবকিছু ভস্মীভূত

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া   |  ০২:৫৭, জুলাই ১৭, ২০১৯

কুষ্টিয়ায় বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে লাগা আগুনে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে সকল আসবাবপত্রসহ যাবতীয় কিছু ভস্মীভূত হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরের হাউজিং বি-ব্লক ৩৮২ নং বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছায় এবং আক্রান্ত বাড়ির তালাবদ্ধ সবকয়টি কক্ষের দড়জা ভেঙে ভিতরে ঢুকে আগুন নিয়ন্ত্রণ করেন বলে নিশ্চিত করেছেন কুষ্টিয়া ফায়ার সার্ভিস সিনিয়র ষ্টেশন অফিসার মো. আলী সাজ্জাদ।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের দাবি করেন, প্রায় দেড়হাজার বর্গফুটের বাড়িতে চারটি কক্ষে থাকা ৩টি এয়ারকুলার, দুইটি ফ্রিজ, আসবাবপত্রসহ ওয়ারড্রবে থাকা নগদ তিন লাখ টাকা, স্ত্রী ম্যাটস কর্মচারী শামীমা আক্তার, বড় ছেলে খোকসা উপজেলা উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শৈবাল আহমেদ এবং রাজবাড়ি জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক আল-মাসুম আহমেদগণের সকল শিক্ষা সনদসহ চাকরি প্রাসঙ্গিক সকল অফিসিয়াল কাগজপত্র, জাতীয় পরিচয়পত্র এবং আমার নিজের মুক্তিযোদ্ধা সনদসহ জমি জায়গার কাগজপত্র সবই ভস্মীভূত হয়েছে।

প্রকৃত অর্থে বর্তমান অবস্থায় খোলা আকাশের নিচে জীবনযাপন করতে হচ্ছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত এই বীর মুক্তিযোদ্ধা। কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আলী সাজ্জাদ জানান, হাউজিং বি ব্লকের ওই বাড়িতে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে লাগা আগুনে প্রায় ৯০ভাগই ভস্মীভূত হয়েছে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বাড়িটিতে ব্যবহৃত বৈদ্যুতিক সরঞ্জামাদিতে সংযোগ দেয়া লাইনগুলো অনিরাপদ বা যথাযথ না থাকায় অতিরিক্ত চাপ থাকায় তারগুলোতে একযোগে আগুন লেগেছিলো। বাড়িটি পুনরায় মেরামত না হওয়া পর্যন্ত বসবাসেরও অযোগ্য হয়ে পড়েছে। তবে কি পরিমান আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও নিরূপণ করা যায়নি।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত