শিরোনাম

১১শ' টন কয়লা নিয়ে জাহাজডুবি, ১২ নাবিক উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো  |  ১৭:৩০, সেপ্টেম্বর ১২, ২০১৯

প্রায় ১১ মেট্রিকটন কয়লা নিয়ে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিককে মাছ ধরার একটি নৌকার মাঝিরা উদ্ধার করে নিরাপদে চট্টগ্রামে পৌঁছে দিয়েছে। তবে উত্তাল সাগরে জাহাজটি পুরোপুরি ডুবে গেছে। এরপর নৌবাহিনী ও কোস্টগার্ড উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে নাবিকদের বহনকারী নৌকাটি চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানার বিজয়নগরে ১৫ নম্বর কর্ণফুলী ঘাট এলাকায় এসে পৌঁছে।

কোস্টগার্ড পূর্ব জোনের অপারেশন অফিসার লে.কমান্ডার সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘জাহাজের মালিকপক্ষ জানিয়েছে- জাহাজটি ডুবে যাওয়ার সময় ১২ নাবিককে ওই এলাকায় অবস্থানরত মাছ ধরার একটি নৌকার মাঝিরা উদ্ধার করে। পরে ওই নৌকায় করে তাদের পতেঙ্গার বিজয়নগরে পৌঁছে দেয়। জাহাজটি পুরোপুরি ডুবে যাওয়ার পর নৌবাহিনী ও কোস্টগার্ডের উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।’

প্রসঙ্গত, প্রায় ১১ মেট্রিকটন কয়লা নিয়ে ঢাকা যাওয়ার পথে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে বৃষ্টির মধ্যে উত্তাল সাগরে হেরা পবর্ত-৮ ডুবে যায়। “বন্দরের বর্হিনোঙরে আয়নিক স্পিরিট নামের একটি মাদার ভেসেল থেকে গত পরশু হেরা পবর্ত-৮ এ কয়লা তোলা শুরু হয়।

আবহাওয়া খারাপ থাকায় গতকাল জাহাজটি রওনা হতে পারেনি। আজ ভোরের দিকে রওনা হয়ে সাঙ্গু গ্যাস ফিল্ড সংলগ্ন সাগরে দুর্ঘটনায় পড়ে।”

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত