শুক্রবার ১০ এপ্রিল ২০২০

২৭ চৈত্র ১৪২৬

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২২,২০২০, ১০:৫৮

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৪:১৮

২০০ রান পার করলো জিম্বাবুয়ে

 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিন টস জিতে আগে ব্যাটিং করছে জিম্বাবুয়ে। বোলিং করতে মেনে জিম্বাবুয়ে শিবিরে শুরুতে আঘাত হানেন আবু জায়েদ।

ইনিংসের অষ্টম ওভারে জিম্বাবুয়ের ওপেনার কেভিন কাসুজাকে সাজঘরে ফেরান তিনি। এরপর ১১১ রানের জুটি গড়ে সফরকারীরা। সেই জুটি ভাঙেন নাঈম হাসান। ওপেনার মাসভুরিকে তুলে নেন। পরে ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজাকেও ফেরান নাঈম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৫ উইকেটে ২০২ রান। মাসভুরি ৬৪ ও টেইলর ১০ রানে আউট হয়েছেন। কাসুজা করেন ২ রান। রাজা আউট হন ১৮ রান করে।

হারের বৃত্তে আবদ্ধ বাংলাদেশকে জয়ের দেখা দিতেই মূলত জিম্বাবুয়েকে ডেকে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কেননা ক্রিকেট সমাজে প্রচলিত রয়েছে যে ঘুরে দাঁড়াবার জন্য একটি জয়ই যথেষ্ট। এই প্রয়াসেই মূলত জিম্বাবুয়ে সিরিজের আয়োজন।

এখন পর্যন্ত ১৬ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যেখানে বাংলাদেশের জয় জয় ৬টিতে আর জিম্বাবুয়ের জয় ৭টি। বাকি একটি ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর: (প্রথম দিনের প্রথম সেশন পর্যন্ত)

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ৩০ ওভারে ৮০/১ (মাসবুরে ব্যাটিং ৪৫*, কাসুজা ২, আরভিন ব্যাটিং ২৬*; ইবাদত ০/১৩, জায়েদ ১/৮, নাঈম ০/২১, তাইজুল ০/৩৩)।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: প্রিন্স মাসবুরে, কেবিন কাসুজা, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর, টেমাচেন মারুমা, সিকান্দার রাজা, রেজিস চাকাবা , ডোনাল্ড ট্রিপানো, ভিক্টর নাউচি, আনিসলে এনবুদো, চার্লটন টুসুমা।

আমারসংবাদ/এমএআই