বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০

৭ কার্তিক ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর ২৪,২০২০, ১০:২৮

সেপ্টেম্বর ২৪,২০২০, ১০:২৮

২৮ সদস্যের অনুর্ধ-১৯ প্রাথমিক স্কোয়াড ঘোষণা বিসিবির

২৮ সদস্যের অনুর্ধ-১৯ প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১ অক্টোবর থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চার সপ্তাহের স্কিল ক্যাম্পে যোগ দেবে তারা।

এই স্কিল ক্যাম্পের মাধ্যমে অনুর্ধ -১৯ বিশ্বকাপের শিরোপা অক্ষুন্ন রাখার প্রস্তুতিতে নামতে যাচ্ছে দলটি। ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এই যুব বিশ্বকাপ।

ক্যাম্পে যোগ দেয়ার আগে আগামী ২৯ সেপ্টেম্বর এই ক্রিকেটারদের রিপোর্ট করতে হবে মিরপুরের ক্রীড়া পল্লীতে। সেখানে ৩০ সেপ্টেম্বর তাদের করোনা পরীক্ষা করানো হবে। ক্যাম্পে তাদের স্কিল ও কন্ডিশনিংয়ের উপর জোর দেয়া হবে।

আগামী ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ অক্টোবর স্কোয়াডের এই সদস্যরা ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে বলে আজ বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুর্ধ -১৯ বিশ্বকাপের জন্য বর্তমান চ্যাম্পিয়নদের দল গঠনের জন্য প্রথমিকভাবে ৪৭জন ক্রিকেটারকে ডাকা হয়েছিল। দলটি বিকেএসপিতে চার সপ্তাহের আবাসিক ক্যাম্পে অংশ নেয়।

২৩ আগস্ট শুরু হয়ে ক্যাম্পটি শেষ হয় ১৮ সেপ্টেম্বর। ওই চার সপ্তাহে দলটির সাতটি একদিনের অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল।

তবে বৈরী আবহাওয়ার কারণে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে হ্রসকৃত ৩০ ওভারে। সেখানকার পারফর্মেন্সের ভিত্তিতেই মুলত ২৮ সদস্যের দল গঠন করেছে বিসিবি।

এদিকে নতুন দলকে অনুশীলন করানোর জন্য ইতোমধ্যে বাংলাদেশে ফিরে এসেছেন বয়স ভিত্তিক দলটির প্রধান কোচ নাভিদ নেওয়াজ ও ট্রেইনার রিচার্ড স্টনিয়ার।

স্কোয়াড: মফিজুল ইসলাম, ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর শেখ মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, শাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরব হাসান, আব্দুল্লাহ আল মামুন, মো: খালিদ হাসান, আইচ মোল্লাহ, আশরাফুল হাসান রিয়াদ খান, মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়োজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মুস্তাকিম মিয়া, আহসান হাবিব লিওন, নাইমুর রহমান নয়ন, আশরাফুল আলম সিয়াম, মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, জিল্লুর রহমান ও জাকারিয়া ইসলাম শান্ত।

আমারসংবাদ/এআই