শিরোনাম

লিটনকে হারিয়ে চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  |  ২২:৪৭, জুন ২০, ২০১৯

অস্ট্রেলিয়ার দেয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাকিব-তামিমের বিদায়ে চাপে পড়া দলের হাল মুশফিকের সঙ্গে ধরেছিলেন লিটন কুমার দাস। কিন্তু অ্যাডাম জাম্পার ফ্লিপারে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন তিনি।

রিভিউ নিয়েছিলেন। ভাগ্য সঙ্গে ছিল না। আম্পায়ার্স কলে লিটন আউট হওয়ার পর চাপে পড়েছে বাংলাদেশ। আউট হওয়ার আগে ১৭ বলে ৩টি চারের সাহায্যে ২০ রান করেছেন লিটন।

শুরু থেকেই বেশ সাবধানী ব্যাট করছিলেন তামিম ইকবাল। কিছুটা ধীর গতিতে ব্যাট করে ফিফটিই তুলে নিয়েছিলেন। কিন্তু রানের গতি বাড়াতে গিয়ে ফিরলেন সাজঘরে। মিচেল স্টার্কের অফস্টাম্পের বাইরে রাখা বলে কাট করতে গিয়ে ব্যাটের কানায় লেগে বোল্ড হয়ে যান তিনি।

আউট হওয়ার আগে ৭৪ বলে ৬টি চারের সাহায্যে করেছেন ৬২ রান। দলীয় ১৪৪ রানে পড়ে টাইগারদের তৃতীয় উইকেট। ২৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৪৬ রান।

লক্ষ্যটা বিশাল। তাই শুরু থেকেই হাত খুলে মারছিলেন সাকিব আল হাসান। তার ব্যাটেই স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কারণ চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে ছিলেন। কিন্তু তার বিদায়ে হতাশা নেমেছে টাইগার শিবিরে।

মার্কাস স্টয়নিসের স্লোয়ারে মিডঅফে ধরা পড়েছেন ডেভিড ওয়ার্নারের হাতে। ভাঙে ৭৯ রানের জুটি। আউট হওয়ার আগে ৪১ বলে ৪টি চারের সাহায্যে ৪১ রান করেছেন সাকিব। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৪ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৩ সংগ্রহ করেছে বাংলাদেশ।

এর আগে, বিশ্বকাপে শনিবার টাইগারদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করেছে অজিরা। এবারের বিশ্বকাপে এটি দলীয় দ্বিতীয় সেরা স্কোর। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩২২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জেতার রেকর্ড আছে বাংলাদেশের।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত