শিরোনাম

শ্রীলঙ্কাকে গোল বন্যায় ভাসিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  |  ১৫:০৯, আগস্ট ২৫, ২০১৯

শ্রীলঙ্কাকে গোল বন্যায় ভাসিয়েছে বাংলাদেশ।ভারতের কল্যাণী স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ গোলে হারিয়েছে লাল-সবুজ জার্সি-ধারী কিশোররা।

গেল বছর পাকিস্তানকে হারিয়ে মেহেদী-উচ্ছ্বাসদের হাত ধরে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা দ্বিতীয়বারের মতো ঘরে তুলেছিল লাল-সবুজরা।

সেই শিরোপা ধরে রাখার মিশনে নিজেদের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের উড়িয়েই দিয়েছে বাংলাদেশ।

রোববার (২৫ আগস্ট) ভারতের কল্যাণী স্টেডিয়ামে দুপুরে শুরু হয় ম্যাচটি। রেফারির বাঁশির পর থেকে যেন তেতে উঠে মিরাদ-আলামিনরা। সাতবার লঙ্কানদের জালে বল জড়ায় বাংলাদেশ।

ভারতের মাঠে আগের ম্যাচে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। চলতি সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে লঙ্কানদের কাছে হারা ভুটানকে ৫-২ ব্যবধানে গোলবন্যায় ভাসিয়েছে বাংলাদেশের যুবারা।

সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার আগে গত সোমবার (১৯ আগস্ট) কলকাতায় পৌঁছে বুধবার শহরের ক্লাব ইউনাইটেড স্পোর্টস ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলেছিল লাল-সবুজ জার্সি-ধারী কিশোররা। সেই ম্যাচ জিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে বিধ্বস্ত করে লাল-সবুজ যুবারা।

এবার তো লঙ্কানদের উড়িয়েই দিয়েছে বাংলাদেশের কিশোররা।

এবারের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কার কিশোর ফুটবলাররা। লিগ ভিত্তিতে হবে এই টুর্নামেন্ট। ২১ তারিখ থেকে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপালকে ৫-০ ব্যবধানে উড়িয়ে মিশন শুরু করেছে স্বাগতিক ভারত।

অন্যদিকে ভুটানকে হারিয়েছে লঙ্কান যুবারা। বাংলাদেশের পরের দুই ম্যাচ ২৭ আগস্ট নেপালের বিপক্ষে ও ২৯ আগস্ট স্বাগতিক ভারতের বিপক্ষে একই ভেন্যুতে।

লিগ পর্বের শেষ ম্যাচে আগামী ২৭ আগস্ট নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। ৩১ আগস্ট লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে মোকাবিলা করবে।

এমএআই

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত