শিরোনাম

বৃষ্টিও লজ্জা রুখতে পারলো না টাইগারদের!

স্পোর্টস ডেস্ক   |  ১১:২২, সেপ্টেম্বর ০৯, ২০১৯

সারাদিন থেমে থেমে বৃষ্টি। শেষ বিকেলে খেলার সুযোগ ছিল মাত্র ১৮.৩ ওভার। এতেও রক্ষা হলো না টাইগারদের।

দুর্বল আফগানিস্তানের সঙ্গে চরম পরাজয় হলো সাকিব-মুশফিকদের।

যদিও আম্পায়ারের একটি ভুল না হলে হয়তো অন্যকিছু ভাবার থাকতো। কিন্তু কপালে তো আগেই পরাজয় লেখা হয়ে গেছে। যখন সাকিব আত্মহুতি দেন ভুল শট খেলে।

বিকেলে ১৮.৩ ওভার টিকতে পারলে এড়ালো যেত হার। ম্যাচ ড্র হতো। কিন্তু  শেষ ব্যাটসম্যান হিসেবে সৌম্য সরকার আউট হওয়ার সঙ্গে সঙ্গেই যেন লজ্জা জড়িয়ে গেল হাজার হাজার ক্রিকেট ভক্তের গায়ে।

আফগানিস্তান জিতে গেল ২২৪ রানের বিশাল ব্যবধানে।

আফগানিস্তানের সঙ্গে একমাত্র টেস্টে শেষ দিনে বৃষ্টিতে প্রথম দুই সেশনের খেলা মাঠেই নামে নি। মাত্র ১৩ বল খেলার পর ফের বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়ে যায়। এরপর বিকেল ৪টা ২০ মিনিটে তৃতীয় সেশন শুরু হয়। 

পঞ্চম দিনের শেষ সেশনে খেলা হবে মাত্র ১৯ ওভার। এ কারণে রশিদের চেষ্টা ছিল দ্রুত উইকেট তুলে নেয়ার। সাকিবের চেষ্টা ছিল ঠেকিয়ে রাখার। কিন্তু প্রথম বলটি আফগান লেগি জহির খান রাখলেন একেবারে অফ স্ট্যাম্পের ওপর। সাকিব ঠেকানোর চেষ্টাই করলেন না। প্রথম বলেই মারার চেষ্টা করেন সাকিব।

কিন্তু ব্যাটের উপরের কানায় চুমা দিয়ে বলটি গিয়ে আশ্রয় নিল উইকেটরক্ষক আফসার জাজাইয়ের গ্লাভসে। ৫৪ বলে ৪ বাউন্ডারিতে ৪৪ রানের সমাপ্তি ঘটলো অধিনায়কের। 

সাকিব চলে যাওয়ার পর মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার কিছুক্ষণ প্রতিরোধ গড়ার চেষ্টা করে। কিন্তু এই জুটিও বেশিক্ষণ দাঁড়াতে পারে নি আফগান স্পিনারদের সামনে। ১২ রান করে রশিদের স্পিন ঘূর্ণিতে থেমে যায় মিরাজের ইনিংস। এরপর তাইজুল ইসলামকেও ফেরেন শূন্য হাতে।

রশিদ খানের বলে সৌম্য ১৫ রান করে আউট হলে বাংলাদেশের ইনিংস শেষ হয় ১৭৩ রানে। আফগানিস্তান জিতে যায় ২২৪ রানে।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত