শিরোনাম

কিউইদের হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক  |  ১৪:১১, অক্টোবর ০৬, ২০১৯

নিউজিল্যান্ড সফর একেবারেই সুখকর ছিল না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য। কখনো একটু আফসোসের উপলক্ষ তৈরি হলেও অধিকাংশ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে সিনিয়র টাইগারদের। তবে এবারের অনুর্ধ্ব-১৯ দল যেন সম্পূর্ণ উল্টো।

প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে এখনো পর্যন্ত সব ম্যাচেই জয়লাভ করেছে জুনিয়র টাইগাররা। তারই ধারাবাহিকতায় তৃতীয় ওয়ানডে ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেললো আকবর আলীর দল।

রোববার (৬ অক্টোবর) ভোরে লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে স্বাগতিকদের মুখোমুখি হয় টাইগার যুবারা। আগে ব্যাট করে ফার্গাস লেলম্যানের সেঞ্চুরিতে ২২৩ রান করতে পারে কিউইরা।

জবাবে মাহমুদুল জয়ের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এছাড়া ব্যাট হাতে দারুণ অবদান রেখেছেন তামিম ও হৃদয়।

সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে থাকতে আউট হয়ে গিয়েছিলেন বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল। পরের ম্যাচেই সেই আক্ষেপ ঘুচালেন তিনি। শেষপর্যন্ত ১০৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি। ওপেনার তামিম ৬৫ করে আউট হলেও ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তৌহিদ হৃদয়।

ব্যাটসম্যানদের পাশাপাশি প্রতিপক্ষের ওপর ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের বোলাররাও। ২টি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব, অভিষেক দাস এবং হাসান মুরাদ। তাদের দারুণ বোলিংয়েই মূলত মাত্র ২২৩ রানে আটকে যায় কিউই যুবাদের ইনিংস। স্বাগতিকদের পক্ষে লেলম্যান ছাড়া আর কেউ প্রতিরোধ গড়তে পারেননি।

পাঁচ ম্যাচ সিরিজের শেষ দুই ম্যাচ হবে আগামী ৯ ও ১৩ অক্টোবর।

জেডআই

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত