শিরোনাম

ভারত সফরের টি-২০ দলে আরাফাত সানি, আল-আমিন

স্পোর্টস ডেস্ক   |  ০৪:১৬, অক্টোবর ১৭, ২০১৯

ভারত সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ফিরেছেন আরাফাত সানি ও আল আমিন হোসেন। চোট থাকলেও দলে আছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, পেসার রুবেল হোসেন ও স্পিনার তাইজুল ইসলাম। এক সিরিজ পরেই দলে ফিরেছেন সৌম্য সরকার।

দুজনই দেশের ক্রিকেটে যথেষ্ট পরিচিত নাম, অভিজ্ঞ ক্রিকেটার। তারপরও সানি ও আল আমিনের ভারত সফরের দলে জায়গা পাওয়া বড় চমক। টি-টোয়েন্টি দলে ফিরেছেন ওপেনার সৌম্য সরকারও। আর ছুটি শেষে অনুমিতভাবেই ফিরেছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

সানি-আল আমিন দুজনই টি-টোয়েন্টিতে বা বাংলাদেশ দলে সবশেষ খেলেছেন ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেই আসরেই অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয় বাঁহাতি স্পিনার সানির। অ্যাকশন পরীক্ষায় উতরাতে না পেরে নিষিদ্ধ হন। কলকাতায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর আর খেলতে পারেননি।

পরে অ্যাকশন শুধরে ক্রিকেটে ফিরেছেন। কিন্তু জাতীয় দলে ফেরা হয়নি। মাঝে পারিবারিক ঝামেলায় জড়িয়ে ক্রিকেট থেকেও খানিকটা দূরে থাকতে হয়েছে। পরে ধীরে ধীরে আবার পথে এনেছেন ঘরোয়া ক্রিকেটের ক্যারিয়ার। এবার সুযোগ পেলেন আন্তর্জাতিক ক্যারিয়ার পুনরুজ্জীবনের।

২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ বাংলাদেশ দলের হয়ে খেলেছিলেন আল—আমিন হোসেন। দীর্ঘদিন পর আরেকটি ভারত সফরে দলে ফিরলেন তিনি।

৩ নভেম্বর দিল্লিতে শুরু হবে দু’দলের টি-টোয়েন্টি সিরিজ। ৭ নভেম্বরের সিরিজের দ্বিতীয় ম্যাচ রাজকুটে। ১০ নভেম্বরে শেষ ম্যাচের ভেন্যু নাগপুর। সবগুলো ম্যাচই হবে রাত্রি বেলা।

ভারত সফরের টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফুদ্দিন, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত