শিরোনাম

সূচক কমেছে ডিএসইতে

প্রিন্ট সংস্করণ॥অর্থনৈতিক প্রতিবেদক   |  ০৪:৪৪, আগস্ট ২২, ২০১৯

সপ্তাহের চতুর্থ কার্যদিবস গতকাল বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৪ দশমিক ০৮ পয়েন্ট। তবে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে প্রায় ৬৯ কোটি টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১ দশমিক ২৯ পয়েন্ট বেড়েছে। জানা গেছে, বুধবার ঢাকায় ৫৪২ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে।

মঙ্গলবার এই বাজারে ৪৭২ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। বুধবার সিএসইতে ২১ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। মঙ্গলবার লেনদেনের অংক ছিল ৪৪ কোটি ২০ লাখ টাকা। বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড।

এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৯৪টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। ডিএসইএক্স ৪ দশমিক ০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ ২২৩ দশমিক ৪১ পয়েন্টে। ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২০৪ দশমিক ৪৯ পয়েন্টে।

আর ডিএসই-৩০ সূচক ৩ দশমিক ৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৪১ দশমিক ৬৭ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১ দশমিক ২৯ পয়েন্ট; সূচক হয়েছে ১৫ হাজার ৯৭৭ দশমিক ৮৩ পয়েন্ট। লেনদেনে অংশ নিয়েছে ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১২১টির। আর অপরিবর্তিত রয়েছে ৩১টির দর।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত