শিরোনাম

আইসিসির সঙ্গে চুক্তি, খেলা দেখাবে ফেসবুক

আমার সংবাদ ডেস্ক  |  ২৩:০৭, সেপ্টেম্বর ২৬, ২০১৯

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) সঙ্গে নতুন চুক্তি হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের। আগামী ২০২৩ সাল পর্যন্ত আইসিসির যত ইভেন্ট হবে তার সবই দেখা যাবে ফেসবুকে। এর মানে এখন থেকে আইসিসির ডিজিটাল স্বত্ব ফেসবুক।

আগামী চার বছরের চুক্তিতে বিপুল পরিমানে কনটেন্ট পাবলিশ করবে ফেসবুক। সেখানে থাকবে ম্যাচ রিক্যাপ, খেলার বিশে। বিশেষ মুহূর্ত এবং ম্যাচ আর ফিচার কনটেন্ট।

আইসিসির চিফ এক্সিকিউটিভ মনু সনি এক অফিশিয়াল বার্তায় জানান, গ্লোবাল ক্রিকেট পরিবারে এত বছরের জন্য ফেসবুককে আহ্বান জানাতে পেরে আমরা খুশি। মাল্টি মার্কেট পার্টনারশিপ যেটা আমাদের খেলার জন্য এই প্রথম। বিশ্বের সব থেকে বেশি দেখা খেলা এবং বিশ্বের সব থেকে বড় মঞ্চ যুক্ত হওয়ার খেলার ভবিষ্যৎ আরও ভাল হবে।'

তিনি আরও বলেন, পুরোটাই প্রতিযোগিতামূলক নিলামের মাধ্যমে হয়েছে। বিভিন্ন জায়গা থেকে আমরা অনেক ভাল উত্তর পেয়েছি। সকলেই ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে আগ্রহী। ফেসবুক আমাদের আসল সঙ্গী যারা আমাদের লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। এবং এই প্ল্যাটফর্ম ব্যবহার করা ক্রিকেটপ্রেমীদের কাছে পৌঁছে যাবে।

ফেসবুক এর সঙ্গে আইসিসির সব গ্লোবাল ইভেন্টের কনটেন্ট রাইটও নিয়েছে ভারত ও উপমহাদেশে। সেখানে পোস্টম্যাচ রিক্যাপ পাওয়া যাবে গোটা বিশ্বের খেলার ২০২৩ পর্যন্ত।

এই বছরের শুরুতে আইসিসি পুরুষদের বিশ্বকাপ সোশ্যাল মিডিয়ায় দারুণ সাফল্য পেয়েছে। ৪.৬ বিলিয়ন দশ আইসিসির ডিজিটাল এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও দেখেছে।

ভারতে ফেসবুকে ভিপি এবং ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহন বলেন, আইসিসির সঙ্গে যুক্ত হতে পেরে আমরা উচ্ছ্বসতি। ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে ক্রিকেটকে টেকনলজির মাধ্যমে বদলে ফেলা হবে। আইসিসির সামনে দারুণ সুযোগ থাকবে আমাদের অ্যাপগুলোকে ব্যবহার করার এবং ক্রীড়াপ্রেমীদের কাছে পৌঁছে যাবে। সঙ্গে নতুন প্রজন্মের ফ্যান তৈরি করবে।

গত বছর ভারতীয় উপমহাদেশে লালিগার স্বত্ব কিনেছে ফেসবুক। এরপর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্যও চেষ্টা চালায় ফেসবুক। কিন্তু নিলামে স্টার স্পোর্টসের কাছে হেরে যায়। স্টারের কাছে হারলেও শেষ পর্যন্ত আইসিসি'র হাত ধরেই ক্রিকেটে প্রবেশ করল ফেসবুক।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত