সোমবার ১০ আগস্ট ২০২০

২৬ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৪,২০২০, ১০:০৯

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৪:০৯

হাতির লাথিতে এসএসসি পরীক্ষার্থী আহত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বন্য হাতির লাথিতে আহত হয়ে মোহাম্মদ রিয়াজ (১৫) নামের এসএসসির এক পরীক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার বৈরাগ ইউনিয়নের দক্ষিণ বন্দর গ্রামে এ ঘটনা ঘটে।

আহত রিয়াজ দক্ষিণ বন্দর উচ্চবিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। বাড়ি দক্ষিণ বন্দর গ্রামে। বাবার নাম মোহাম্মদ আলী।

প্রত্যক্ষদর্শীরা বলছে, রাতে হাতির দল উঠানে এলে পরিবারের সবার সঙ্গে দিগ্‌বিদিক ছুটতে থাকে রিয়াজ। একপর্যায়ে পাকা ঘরের ছাদে আশ্রয় নেয়। পরে হাতি চলে গেছে মনে করে ছাদ থেকে নেমে রাস্তায় গেলেই হাতির সামনে পড়ে রিয়াজ। ওই সময় হাতির লাথিতে সে নালায় পড়ে যায়। তার হাত-পা ও মুখ প্রচণ্ড আঘাতে রক্তাক্ত হয়। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহত রিয়াজের মামা মোহাম্মদ কলিম বলেন, হাতির লাথিতে রিয়াজ মারাত্মক আহত হয়েছে। এসএসসির বাকি পরীক্ষাগুলোয় সে কীভাবে অংশ নেবে বুঝতে পারছি না।

বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান বলেন, ‘আমরা আর পারছি না। দিনের পর দিন হাতির তাণ্ডব বেড়েই চলেছে। আমরা পুরোপুরি অসহায় হয়ে পড়েছি।’

গত দেড় বছরে হাতির আক্রমণে আনোয়ারার বিভিন্ন গ্রামের ৭ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। গত ২ ফেব্রুয়ারি রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক গ্রামের দেবী রানী দে (৪৫) ও ৭ জানুয়ারি সকালে বটতলী ইউনিয়নের নুর পাড়া এলাকার বাসিন্দা মোহাম্মদ সোলায়মান (৭০) নিহত হন।

আমারসংবাদ/এমআর