শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০

৯ আশ্বিন ১৪২৭

ই-পেপার

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৫:৫৬

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৫:৫৬

‘মেধাবীরাই পুলিশে নিয়োগ পাচ্ছে’

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, আগে পুলিশে নিয়োগ হত যাদের চাচা, মামা, খালু ছিল। বর্তমানে এ ধারার পরিবর্তন হয়েছে। এখন অত্যন্ত স্বচ্ছতার সাথে মেধাবীরাই পুলিশে নিয়োগ পাচ্ছে। পুলিশকে জনগনের আস্থা অর্জন করতে হবে। জিডি ও মামলা নিতে কোনও ধরনের হয়রারি করা যাবে না।

তরুন প্রজন্মের উদ্দেশ্যে তিনি বলেন, বড় হতে হলে স্বপ্ন দেখতে হবে। ২০৪১ সালে বাংলাদেশ যখন উন্নত সমৃদ্ধ দেশ হবে সে বাংলাদেশকে গ্রহন করতে তরুণ প্রজন্মকে প্রস্তুত হতে হবে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) গোলাপগঞ্জের বাদেপাশায় গোলাপগঞ্জ মডেল থানাধীন কুশিয়ারা পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে আয়োজিত মাদক, সন্ত্রাস, জঙ্গীবিরোধী ও সম্প্রসারিত বিট পুলিশিং মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক পরিবর্তন ঘটেছে। বাংলাদেশ পাকিস্তানকে অনেক আগেই উন্নয়নের বিভিন্ন মানদন্ডে পিছনে ফেলেছে। বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে ভারতের তুলনায়ও এগিয়ে যাচ্ছে। অনেকদিক থেকে বাংলাদেশ ইউরোপের অনেক দেশ থেকেও নিরাপদ।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও কুশিয়ারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মুরাদ উল্লাহ বাহারের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) ইমাম মোহাম্মদ সাদিদ।

আমারসংবাদ/কেএস