বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০

৯ আশ্বিন ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৬:০২

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৬:৪০

নিখোঁজের ১৮ মাস পর ঘরে ফিরলেন বরখাস্ত র‌্যাব কর্মকর্তা

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৭) সাবেক অধিনায়ক হাসিনুর রহমান। ২০১৮ সালের ৮ আগস্ট গভীররাতে একদল লোক তাকে তুলে নিয়ে যান বলে অভিযোগ তার পরিবারের।

হাসিনুরকে ডিবি পুলিশ পরিচয়ে রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে মাইক্রোবাসে তুলে নেয়া হয়। এ ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার।

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে ২০১১ সালে সাবেক এই লেফটেন্যান্ট কর্নেলকে সেনাবাহিনী থেকে বরখাস্ত করা হয়েছিল।

অবশেষে নিখোঁজ হওয়ার ১৮ মাস পর শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে বাড়ি ফিরেছেন সেনাবাহিনীর চাকরিচ্যুত কর্মকর্তা হাসিনুর রহমান।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

সংশ্নিষ্ট সূত্র জানায়, একসময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন হাসিনুর রহমান। তিনি বর্ডার গার্ড বাংলাদেশেও (বিজিবি) কর্মরত ছিলেন।

হাসিনুর রহমানের স্ত্রী শামীমা আখতার তার স্বামী নিখোঁজের সময় গণমাধ্যমকে জানিয়েছিলেন, রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে হাসিনুরকে মাইক্রোবাসে তুলে নেয়া হয়। হাসিনুরকে যখন তুলে নেয়া হয় তখন ওই সময়ের ছবি তোলার জন্য সেখানে থাকা এক নিরাপত্তাকর্মীকে অনুরোধ করেন তিনি।

ওই নিরাপত্তাকর্মী ছবি তোলার চেষ্টা করায় তাকেও মাইক্রোবাসে তুলে নেয়া হয়। কিছুদূর যাওয়ার পর তাকে ছেড়ে দেয়া হয়।

আমারসংবাদ/এমএআই