মঙ্গলবার ০২ জুন ২০২০

১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

মার্চ ৩১,২০২০, ১১:২০

মার্চ ৩১,২০২০, ১১:২০

রৌমারীতে গাঁজা ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাংলাদেশসহ সমগ্র পৃথিবী আজ "করোনা ভাইরাস" এর কারণে আতঙ্কিত হলেও মাদক ব্যবসায়ী ও সীমান্তের অতন্ত্র প্রহরী বিজিবি দু'গ্রুপে চলছে চোর-পুলিশ খেলা। মাদক ব্যবসায়ীরা সীমান্ত এলাকায় চোরা কারবারে ওঁতপেতে থাকে। অন্যদিকে বিজিবি তাদের সীমান্ত সুরক্ষায় জনবল ও টহল কার্যক্রম বৃদ্ধি করায় বিপাকে পড়েছে রাজিবপুর-রৌমারী এলাকার মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্টরা।

এত নিরাপত্তা সত্বেও কুড়িগ্রামের রৌমারী-রাজিবপুর সীমান্ত এলাকায় কমছে না মাদক ব্যবসা। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন সচেতন মহলের অনেকেই।

৩১ মার্চ রাত আনুমানিক ০০.৪৫টায় রৌমারীতে উপজেলার খেয়ারচর এলাকা থেকে ভারতীয় ৯২ পিস ইয়াবা এবং সাড়ে ২২ কেজি গাঁজাসহ হাফিজুর (৩৫) নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে খেয়ারচর বিজিবি সদস্যরা। আটককৃত হাফিজুরের বাড়ী রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের চর খেয়ারচর। সে মৃত নুর ইসলামের ছেলে।

ঘটনার সত্যতা স্বীকার করে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল এস এম আজাদ জানান, 'খেয়ারচর বিওপি'র হাবিলদার মোঃ ফরিদ শিকদার এর নেতৃত্বে ০৪ সদস্যের একটি টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ১০৬৯/৩-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খেয়ারচর এলাকায় অভিযান পরিচালনা করে হাফিজুরকে আটক করে। আটককৃতের বিরুদ্ধে রৌমারী থানায় মামলা করা হয়েছে।'

তিনি আরও জানান, ‘একই তারিখে দুপুর ১২ টায় বড়াইবাড়ী বিওপির নায়েক দুলাল মিয়ার নেতৃত্বে ০৪ সদস্যের একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় সীমান্ত পিলার ১০৬৮/১-এস হতে ১০০০ গজ বাংলাদেশের অভন্তরে ঝাউবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ২৮০ পিস ভারতীয় ইয়াবাসহ রহম আলী (৩৪) নামের এক ব্যক্তিকে আটক করে হয়। আটককৃত আসামী একই উপজেলার বারবান্দা গ্রামের মৃত আঃ জলিলের ছেলে।

আমারসংবাদ/এমআর