Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

যশোরে স্বাস্থ্যকর্মীসহ নতুন করে করোনায় আক্রান্ত ১৩

যশোর প্রতিনিধি

জুন ৬, ২০২০, ০২:১১ পিএম


যশোরে স্বাস্থ্যকর্মীসহ নতুন করে করোনায় আক্রান্ত ১৩

 

যশোরে করোনা ভাইরাসে দুই দিনে আরো ১৩ জন সনাক্ত হয়েছে। যশোর জেলা থেকে পাঠানো নমুনার মধ্যে থেকে ৪ ও ৫ জুন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ১০৮ টি রিপোর্টের মধ্যে ১৩টি পজিটিভ আসে। বাকী ৯৫টি নেগেটিভ এসেছে।

আক্রান্ত ১৩ জনের মধ্যে যশোর অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ওয়ার্ড বয় সিদ্দিকুজ্জামান (৫০) রয়েছে। বাকী আক্রান্তের মধ্যে যশোর সদরে ৫ জন,অভয়নগর উপজেলায় ৩ জন, ঝিকরগাছা উপজেলায় ১ জন ও শার্শা উপজেলায় ৩ জন। এ নিয়ে যশোর জেলায় গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ১২৭জন। এ নিয়ে যশোর জেলায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও সদস্য ৪৮ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ্য হয়ে ছাড়পত্র গ্রহন করেছেন ৯৪ জন। এ তথ্য যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার রেহনেওয়াজ নিশ্চিত করেছেন।

সিভিল অফিস সূত্রে আরও জানা গেছে, গত ৪ জুন বৃহস্পতিবার রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ৪৬টি রিপোর্টের মধ্যে ৫টি পজিটিভ ও বাকী ৪১টি নেগেটিভ আসে। পজিটিভ ৫টি’র মধ্যে যশোর সদরে ১টি,ঝিকরগাছায় ১টি ও শার্শা উপজেলায় ৩টি।

এছাড়া শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৪১টি ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ববিদ্যালয় থেকে ২১টি মোট ৬২টি রিপোর্ট আসে। এর মধ্যে ৮টি পজিটিভ এসেছে। পজিটিভ আক্রান্তদের মধ্যে যশোর সদরে ৪টি যার মধ্যে (২৪), (৫৩), (৩৩) ও (২৫) বছর বয়সের পুরুষ এবং অভয়নগর উপজেলায় ৪টি রোর্গী মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (৫০), (৩৪), (২৬) ও (৮০) বছরের বৃদ্ধ রয়েছে। যশোর জেলা থেকে শুক্রবার ২১টি ও শনিবার ৭৩টি নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা।

আমারসংবাদ/কেএস