সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০

১৩ আশ্বিন ১৪২৭

ই-পেপার

লিটন আহমেদ, তাড়াশ (সিরাজগঞ্জ)

আগস্ট ০৯,২০২০, ০৯:৩৯

আগস্ট ০৯,২০২০, ০৯:৪১

ডাক্তার বিউটি করোনায় আক্রান্ত

ডাক্তার বিউটি পারভীন। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী মেডিকেল অফিসার। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সম্মুকযোদ্ধা হিসাবে প্রায় ৬ মাস ধরে উপজেলার সাধারণ মানুষের চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন তিনি।

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে নিজেই এখন করোনাক্রান্ত হয়ে চিকিৎসাধিন অবস্থায় রয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে। করোনা আক্রান্তের বিষয়টি বিউটি পারভীন নিজেই আমার সংবাদকে নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, গত ৮ মার্চ বাংলাদেশে আঘাত করে বৈশ্বিক মহামরি করোনা ভাইরাস। ভাইরাসটির সংক্রমণ দেশের অন্যান্য জেলা-উপজেলার মতোই তাড়াশেও আঘাত করে।

একে একে স্থানীয় স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষর ভাইরাসটিতে আক্রান্ত হন। এমন অবস্থায়ও নিজের জীবনের ঝুঁকিয়ে নিয়ে উপজেলার প্রতিটি মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করেন তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী মেডিক্যাল অফিসার বিউটি পারভীন। শুধু স্বাস্থ্য কমপ্লেক্সে নয়, করোনার ঝুঁকি উপেক্ষা করে গভীর রাতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিয়েছেন তিনি।

করোনায় তিল পরিমান নিজের দায়িত্বে অবহেলা করেনি উপজেলার এই সম্মুকযোদ্ধা। অথচ আজ রোববার তিনি নিজেই করোনা আক্রান্ত হয়েছেন। চিকিৎসাধিন অবস্থায় রয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে। তবে তাতেও একটুও বিজলিত নয় ডাক্তার বিউটি পারভীন। তার চাওয়া করোনা জয় করে খুব অল্পসময়ের মধ্যই অসহায়, দরিদ্র, শ্রমজীবী, দিনমুজুর ও নিম্ন এবং মধ্যবিত্ত মানুষের সেবায় ফিরতে চান তিনি।

জানতে চাইলে তিনি আমার সংবাদকে বলেন, একজন ডাক্তারের কাজ প্রতিটি মানুষের সঠিক সেবা নিশ্চিত করা। তাই জীবনের ঝুঁকি যেনেও মানুষের পাশে থেকেছি। সঠিক চিকিৎসা সেবা নিশ্চিত করছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী এই মেডিক্যাল অফিসার আরও বলেন, তাড়াশ একটি অবহেলিত এলাকা। এই এলাকায় অনেক হতদরিদ্র মানুষ আছে। যারা প্রতিদিন চিকিৎসা সেবা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তাদের সেবা দিতে গিয়ে আজ আমি করোনা আক্রান্ত হয়েছি। এজন্য আমার একটুও কষ্ট নেই। আল্লাহ যেন আমাকে খুব তারাতাড়ি সুস্থ করে দেন। আমি সুস্থ হয়ে ওই সকল হতদরিদ্র মানুষের সেবায় ফিরতে চাই।

আমারসংবাদ/এমআর/আরআই