মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০

১৩ আশ্বিন ১৪২৭

ই-পেপার

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৬,২০২০, ০১:১৭

সেপ্টেম্বর ১৬,২০২০, ০১:১৭

নান্দাইলের চেয়ারম্যান আবুল কালাম মন্ডল আর নেই

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১২নং জাহাঙ্গীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দানবীর ব্যাক্তি আবুল কালাম মন্ডল মঙ্গলবার বিকালে হাজারো জনগণের ভালোবাসায় চিরনিন্দ্রায় কবরে শায়িত হয়েছেন। নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিনের নিজ ইউনিয়ন জাহাঙ্গীপুরস্থ নিজ বাড়িতে ইউপি চেয়ারম্যান মরহুম আবুল কালাম মন্ডলের বিশাল জানাযা’র নামাজ অনুষ্ঠিত হয়।

এসময় সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, নান্দাইল পৌর মেয়র রফিক উদ্দিন ভুইয়া, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক বাহার, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রেণু সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান-মেম্বার, আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্তরের পেশাজীবির সহস্রাধিক সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

জানাগেছে, সোমবার দিবাগত রাত ২ ঘটিকার সময় ঢাকাস্থ ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মুত্যবরণ করেন। মুুত্যুকালে তিনি স্ত্রী সহ ১ পুত্র সন্তান ও ২ কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। উক্ত ইউপি চেয়ারম্যান আবুল কালাম মন্ডলের মৃত্যুতে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ নেতৃবৃন্দ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পেশাজীবির সাধারন মানুষ গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

মাত্র সাড়ে চার বছর ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালনকালীন তিনি জনগণের প্রতি খুবই আন্তরিক ও জনবান্ধব ছিলেন। অতি অল্প সময়ে সকলের কাছেই খুবই জনপ্রিয় হয়ে উঠেছিলেন। তিনি ছিলেন একজন সমাজ সেবক দানবীর ব্যাক্তি ও আওয়ামীলীগের সক্রিয় কর্মী। জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক স্থাপনের জন্য তিনি জমি দান করেছেন।

এছাড়া নান্দাইল ইউনিয়নের সর্বশেষ সীমান্ত জাহাঙ্গীরপুর ইউনিয়নে হাসপাতাল নির্মাণের জন্য জমিদান, সমাজ সেবামূলক সংগঠন মিসেস জাহানারা খান বৃত্তি ফাউন্ডেশনের জন্য জমিদান দান করে গেছেন এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সমাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তার এই অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

আমারসংবাদ/এমআর