বুধবার ২১ অক্টোবর ২০২০

৫ কার্তিক ১৪২৭

ই-পেপার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

সেপ্টেম্বর ২১,২০২০, ০৭:৫৫

সেপ্টেম্বর ২১,২০২০, ০৭:৫৫

ঢাকায় পুলিশ হাসপাতালে প্লাজমা দিবেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণসহ দেশের প্রতিটি দুর্যোগ ও মহামারীতে সর্বদা মানুষের পাশে থেকেছে বাংলাদেশ পুলিশ। চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশও এবার করোনাকালীন জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে সুনাম অর্জন করেছে। করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর রাস্তায় চেক পোস্ট বসিয়ে বাইরের জেলা থেকে আগতদের একত্রে করে ডাক্তার দিয়ে স্ক্রিনিং করিয়ে হোম করোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে।

সারা দিন রাত কঠোর পরিশ্রম করে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে নিরলস কাজ করেছেন জেলা পুলিশের দায়িত্বপ্রাপ্ত সদস্যরা। সব কিছু বন্ধের সময় তারা বহুমানুষের বাড়িবাড়ি গিয়ে খাদ্য সামগ্রীও বিতরণ করেন।

পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক উদ্ধারসহ পুলিশের উপর অর্পিত দায়িত্বগুলোও পালন করেন তারা। আর এসব করতে গিয়ে পর্যায়ক্রমে জেলা পুলিশের ২০ জন সদস্য কোরানায় আক্রন্ত হন এবং মহামারী এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে তারা জয়ী হয়ে আবার কর্মস্থলে ফেরেন। তাদের মেধ্য ১৩ জন পুলিশ সদস্যকে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীদের প্লাজমা দানের জন্য পাঠানো হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান জানান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব মহোদয়ের নির্দেশনায় রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীদের চাঁপাইনবাবগঞ্জের করোনা জয়ী ১৩ জন পুলিশ সদস্য বাস যোগে ঢাকায় পাঠানো হয়েছে।

আমারসংবাদ/এমআর