Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

সিরাজগঞ্জে নারী রোগীকে জুতা দিয়ে পেটালেন সিএইচসিপি

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

সেপ্টেম্বর ২৮, ২০২০, ০৩:৪৩ পিএম


সিরাজগঞ্জে নারী রোগীকে জুতা দিয়ে পেটালেন সিএইচসিপি

সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের চন্দ্রকোনা পূর্বপাড়ায় ওষুধ চাইতে গেলে একজন মহিলা রোগীকে জুতা দিয়ে পিটিয়ে লাঞ্চিত করলেন নওদা তেলকূপি কমিউনিটি ক্লিনিকের সি.এইচ.সি.পি হাসান মোল্লা। শুধু তাই নয় জোর করে মহিলার হিজাব খুলেও মাস্ক আছে কিনা দেখার চেষ্টা করেন অভিযুক্ত সেই হাসান মোল্লা। এলোপাতাড়ি জুতা দিয়ে পেটানোয় বাড়িতে প্রাথমিক চিকিৎসাধীন আছেন সেই ভুক্তভোগী গৃহবধূ।

আহত গৃহবধূ খোকশাবাড়ি ইউনিয়নের চন্দ্রকোনা পূর্বপাড়া (নওদা তেলকুপি) মোমিন শেখের স্ত্রী হোসনেয়ারা বেগম (৩৫) ও এলাকাবাসী ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, সোমবার (২৮ এপ্রিল) সকাল ১১টার দিকে হিজাব সম্বলিত বোরকা পরিধান করে জ্বর ও শরীর ব্যাথার ওষুধ আনতে গেলে একই গ্রামের মৃত নুর উদ্দিন মোল্লার ছেলে নওদা তেলকূপি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি হাসান মোল্লা মাস্ক ছাড়া ওষুধ দেয়া যাবেনা বলে তিনি জোড় পূর্বক উক্ত মহিলার হিজাব খুলে মাস্ক আছে কিনা দেখার চেষ্টা করেন।

এসময় মহিলা শরীর স্পর্শ না করতে বলে কমিউনিটি ক্লিনিক থেকে বেড়িয়ে আসে। তখন সি.এইচ.সি.পি হাসান রেগে কমিউনিটি ক্লিনিক থেকে বেড়িয়ে এসে ক্লিনিজের সামনেই এলোপাতাড়ি জুতা দিয়ে পিটাতে থাকেন। পরবর্তীতে হোসনেয়ারার শ্বাশুড়ি সালেহা বেগম (৬৫) হাসানের নিকট মার ধরের কারণ জানতে চাইলে বৃদ্ধা সালেহা বেগমকেও বাজে ভাষায় গালাগালি করে ভয় দেখিয়ে সেখান থেকে তাড়িয়ে দেন।

নাসিমা বেগম, সেলিম শেখ, শরীফ শেখ, আবু তাহের, মনিজা বেগম সহ অসংখ্য এলাকাবাসী প্রতিবেদককে জানান, এই ঘটনা এবারই প্রথম না। এর আগেও হাসান একাধিকবার এই ঘটনা ঘটিয়েছে। প্রতিনিয়তই রোগীদের সঙ্গে খারাপ ব্যাবহারের এমন অসংখ্য অভিযোগ তার বিরুদ্ধে রয়েছে।

এবিষয়ে ভুক্তভোগীর ননদ মোছাঃ মনিজা বেগম বলেন, আমরা মামলা দায়েরের জন্য থানাতেও গিয়েছিলাম। এমতাবস্থায় অভিযুক্তের পরিবাএ বিচারের আশ্বাস দিলে আমরা অভিযোগ না দিয়ে ফিরে এসেছি।

এবিষয়ে নওদা তেলকূপি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি হাসান মোল্লা বলেন, সরকারি নির্দেশনা আছে মাস্ক ছাড়া ওষুধ দেয়া যাবেনা। আমি তাকে এবিষয়ে অনেক বোঝানোর চেষ্টা করলেও তিনি বোঝেন নি। পরে একপর্যায়ে তার শরীরে জুতার আঘাত লাগে। তবে একপর্যায়ে জুতার আঘাত কিভাবে লাগে ও জোর করে বোরকার হিজাব খোলার ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেন নি তিনি।

এবিষয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমি এখনো অবগত নই। তবে এরকম কিছু ঘটে থাকলে কাল তদন্ত পূর্বক অবশ্যই প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আমারসংবাদ/এমআর