সোমবার ০৬ এপ্রিল ২০২০

২৩ চৈত্র ১৪২৬

ই-পেপার

আমার সংবাদ ডেস্ক

মার্চ ১৫,২০২০, ১১:০৭

মার্চ ১৫,২০২০, ১১:০৮

এবার এসএমই মেলায় ৫ কোটি টাকার পণ্য বিক্রি

এবার জাতীয় এসএমই পণ্য মেলায় প্রায় ৫ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে। একইসাথে ৬ কোটি ৩৮ লাখ টাকার পণ্যের অর্ডার পেয়েছেন উদ্যোক্তারা।

এসএমই ফাউন্ডেশন ৮ম বারের মত রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৯ দিনব্যাপী এসএমই পণ্য মেলার আয়োজন করে। এতে ৩০৯টি স্টলে সারাদেশ থেকে ২৯৬টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান দেশি পণ্য প্রদর্শন করে।

রোববার (১৫ মার্চ) এসএমই ফাইন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোরশেদ আলম বাসসকে জানান, করোনাভাইরাসের কারণে এবারের মেলায় দর্শনার্থীর সংখ্যা তুলনামূলক কম ছিল। সে কারণে পণ্য বিক্রি এবং অর্ডার গতবারের চেয়ে কম হয়েছে।

গতবছর মেলায় ৫ কোটি ৭০ লাখ টাকার পণ্য বিক্রি হয় এবং উদ্যোক্তারা ৯ কোটি ৫০ লাখ টাকার পণ্যের অর্ডার পান।

গত ৪ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করেন। এবারের মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য স্থান পায়।

পণ্য প্রদর্শন ও বিক্রয়ের পাশাপাশি মেলায় ক্রেতা এবং বিক্রেতা মিটিং বুথ ও অনলাইন পণ্য মার্কেটিং বিষয়ক স্টল ছিল। এছাড়া, মেলা উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচটি সেমিনার আয়োজন করা হয়।

আমারসংবাদ/এসটিএমএ