বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০

৯ আশ্বিন ১৪২৭

ই-পেপার

মাহমুদুল হাসান কবীর, ইবি

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৬:২৯

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৬:২৯

নানা আয়োজনে ইবিতে একুশ স্মরণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও একুশ স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বই ও প্রযুক্তি উদ্ভাবনী মেলা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বাংলা মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মোহা. সাইদুর রহমানের সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক শিরিনা খাতুন বিথি'র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন রাশিদ আসকারী।

প্রধান আলোচক ছিলেন বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক এবং ইবি বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর শামসুজ্জামান খান। বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা। স্বাগত বক্তব্য প্রদান করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

এছাড়া শুক্রবার একুশের প্রথম প্রহরে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ও সকালে আমবাগানে ৩ দিন ব্যাপী বই মেলার উদ্বোধন করেন।

আলোচনা সভায় উপাচার্য বলেন, 'প্রতিষ্ঠিত লেখকদের পাশাপাশি তরুণ ও উদীয়মান লেখকদের অনুপ্রেরণা যোগাতে আমরা তিনদিন ব্যাপী বই ও প্রযুক্তি উদ্ভাবনী মেলার আয়োজন করেছি। এবারের বইমেলায় গতবারের তুলনায় লেখক বৃদ্ধি পেয়েছে। আশা করি এই উদ্যোগের মধ্য দিয়ে আমাদের ক্যাম্পাস একাডেমিক ও সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে বেড়ে উঠবে।

আমারসংবাদ/এমআর