Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

গবি শিক্ষার্থীদের খাদ্য সামগ্রী বিতরণ

অনিক আহমেদ, গবি

মার্চ ৩১, ২০২০, ০৪:২৯ পিএম


গবি শিক্ষার্থীদের খাদ্য সামগ্রী বিতরণ

করোনার প্রার্দুভাবে মানবেতর জীবনযাপন করা সিরাজগঞ্জ জেলার মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩১ মার্চ) জেলার কামারখন্দ উপজেলার ৩০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রথম জেলা ভিত্তিক সংগঠন 'সিরাজগঞ্জ জেলা ছাত্র কল্যাণ পরিষদ' এর উদ্যোগে এ কার্যক্রম সম্পন্ন হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, আধা লিটার তেল ও সাবান।

সার্বিক বিষয়ে সংগঠনটির সভাপতি হাসানাত তৌহিদ জানান, 'করোনা সংক্রমণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এ অবস্থায় দেশের দরিদ্র দিনমজুর গোষ্ঠীর দিনাতিপাত সংকটাপন্ন হয়ে উঠেছে। তাদের এই দুরবস্থার প্রতি লক্ষ রেখে আমরা ছোট্ট পরিসরে কিছু পরিবারের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছি।'

সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ বাপ্পি বলেন, 'বর্তমান অবস্থার উত্তরণে সকলের এগিয়ে আসা উচিত। প্রথম পর্যায়ে আমাদের কার্যক্রম অল্প কিছু পরিবার নিয়ে হলেও দ্বিতীয় পর্যায়ে আরো বেশি পরিবারের কাছে সাহায্য পৌঁছে দেয়ার চেষ্টা করবো। সকলে এই মহামারি প্রতিরোধে সর্বোচ্চ সচেতন থাকুন এবং যথাসম্ভব অসহায় মানুষের পাশে দাড়ান।'

প্রসঙ্গত, করোনার প্রভাবে সারাদেশ স্থবির হয়ে পড়েছে। ফলে কর্মহীন দিনমজুর মানুষেরা খাদ্য সংকটে ভুগছে। এ সমস্যা থেকে উত্তরণের লক্ষে সংগঠনটির এই উদ্যোগ। খাদ্য সামগ্রী বিতরণকালে গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সচেতনতামূলক কার্যক্রমেরর অংশ হিসেবে করোনাভাইরাস প্রতিরোধের নানা উপায় ও সতর্কতা নিয়ে গ্রামবাসীর মধ্যে আলোচনা করেন।

আমারসংবাদ/এমআর