বুধবার ০১ এপ্রিল ২০২০

১৭ চৈত্র ১৪২৬

ই-পেপার

মার্চ ২৩,২০২০, ১০:২০

মার্চ ২৩,২০২০, ১০:২২

করোনাভাইরাস

বাড়ির ভাড়া নিচ্ছেন না ভাবনার বাবা!

করোনার ভয়ে আতঙ্কিত এখন পুরো বিশ্ব। ভাইরাসটি এরই মধ্যে পৃথিবীর ১৮৮ টি দেশে হানা দিয়েছে। ভাইরাসটির প্রকোপে দিশেহারা মানুষ এখন ঘরে বসে আয় রোজগার বন্ধ করে হাহাকার করছেন।

ঠিক সেই মুহূর্তে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত রাখলেন অভিনেত্রী আহসান হাবীব ভাবনার পরিবার।

করোনাভাইরাসের কারণে সব ভাড়াটিয়ার এক মাসের ভাড়া মওকুফ করেছেন পরিবারটি। শনিবার রাতে এমন তথ্য জানিয়েছেন ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব।

গণমাধ্যমে তিনি বলেন, করোনার কারণে অর্থনৈতিক মন্দা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া নিচ্ছি না।

আসলে আমি নিজেই অর্থনৈতিকভাবে তেমন সচ্ছল না। যদি সচ্ছল হতাম তাহলে আরও বেশি কিছু করার চেষ্টা করতাম। তারপরেও এই মাসে ভাড়াটিয়াদের কাছ থেকে বাড়িভাড়া নিবো না বলে জানিয়ে দিয়েছি।

রাজধানীর হাজারীবাগ এলাকায় ৬ তলা ভবন রয়েছে ভাবনাদের। ভবনটিতে ছয়টি পরিবার ভাড়া থাকেন। এসব ভাড়াটিয়াদের থেকে মার্চ মাসের ভাড়া নিচ্ছেন না ভাবনার বাবা ‘রাত্রীর যাত্রী’খ্যাত চলচ্চিত্র নির্মাতা হাবিব।

এসময় তিনি আরও বলেন, করোনাভাইরাসে এখন সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। মানুষ এখন ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র।

আমারসংবাদ/জেডআই