Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

সুপারম্যান হিউম্যান রুপে ক্লাসে হাজির শিক্ষক!

আন্তর্জাতিক ডেস্ক

জুন ১৭, ২০২০, ১২:২৬ পিএম


সুপারম্যান হিউম্যান রুপে ক্লাসে হাজির শিক্ষক!

 

করোনাভাইরাসের জেরে বহু দেশেই স্কুল, কলেজ সব বন্ধ। তবে অনলাইনে শিক্ষার্থীদের কাছে পৌঁছে যাচ্ছেন শিক্ষকরা। কিন্তু স্কুলে গিয়ে বন্ধুদের সঙ্গে পড়ার যে আনন্দ তা মিস করছে ছাত্রছাত্রীরা, তাদেরও দিনের পর দিন ঘরে বসে থেকে যেন এক ঘেঁয়ে লেগে যাচ্ছে। তাই অনলাইন ক্লাসেও যাতে মন বসে শিক্ষার্থীদের জন্য এক অভিনব উপায় বের করেছেনে বলিভিয়ার এক শিক্ষক, সুপারহিরো সেজে ক্লাস নিচ্ছেন ছাত্রছাত্রীদের।

জর্জ মানোলো ভিলারোয়েল, বলিভিয়ার রাজধানী লা পাজ-এর এক দরিদ্র এলাকায় বসবাস করেন। আর তিনি সান ইগনাসিও ক্যাথলিক স্কুলে ছবি আঁকা শেখান। এই স্কুলটি ধনী এলাকায় অবস্থিত। জর্জের সব ছাত্রছাত্রীরা ৯ বছর থেকে ১৪ বছর বয়সের। কিন্তু এখন স্কুল বন্ধ, তাই সবই বাড়ি থেকে চলছে।

বছর তেত্রিশের জর্জের এই সুপারহিরো অবতারে শিক্ষকতার কয়েকটি ছবি, ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে। সেখানে তাকে দেখা যাচ্ছে, সুপারম্যান, স্পাইডারম্যান, ব্যাটম্যান, ক্যাপ্টেন আমেরিকা, ব্ল্যাক প্যান্থার, ফ্ল্যাশ, গ্রিন ল্যান্টার্ন-এর মতো সুপার হিরোর ভূমিকায়। সেই সব পোশাক পরেই তিনি শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন।

জর্জ যে ঘর বসে পড়ান সেই ঘরে একের অনলাইন ক্লাস করান সেখানে এমন একের পর এক সুপার হিরোর পোশাক সাজানো। জর্জের এই সুপার হিরো সেজে পড়ানো বাচ্চাদের কাছে এমন জনপ্রিয় হয়েছে যে ভাই, বোনেরা নিজেদের মধ্যে রীতিমতো ঝগড়া করে, কে ল্যাপটপের সামনে বসে ক্লাস করবে। জর্জ জানিয়েছেন, ‘‘তিনি অনলাইনে আসার আগেই শিক্ষার্থীদের ক্লাসের জন্য তৈরি হয়ে বসে থাকে। সেই সঙ্গে নিজেদের মধ্যে তারা প্রতিযোগিতা শুরু করে আজ কোন সুপারহিরোর রূপে আসবেন শিক্ষক।’’

আমারসংবাদ/জেআই